Logo
Logo
×

রাজনীতি

একই ঘটনায় শেখ হাসিনা-কাদের- মাশরাফিসহ ২৪ জনের নামে ২ মামলা

Icon

নড়াইল প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৪, ০৭:১৩ পিএম

একই ঘটনায় শেখ হাসিনা-কাদের- মাশরাফিসহ ২৪ জনের নামে ২ মামলা

নড়াইলে একই ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ কর্মসূচির ওপর গত ৪ আগস্ট হামলার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৪ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি এজাহার জমা হয়েছে।

মামলাটির বাদী হয়েছেন সদর উপজেলার পলইডাঙ্গা গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে মো. শফিকুল ইসলাম। আরেকটি মামলার বাদী হলেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শেখ মোস্তফা আল-মুজাহিদুর রহমান পলাশ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে- সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দেশব্যাপী খুন, গুম ও জখমের হুকুম পেয়ে আসামিরা ৪ আগস্ট দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে রাসেল সেতুর পূর্ব পাশে পরিকল্পিতভাবে হামলা চালায়। আসামিদের বেপরোয়া হামলায়- গুলি ও বোমার বিস্ফোরণে অনেকেই গুরুতর রক্তাক্ত জখম হন।

নড়াইল সদর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর আগের মামলাটি দায়ের করা হয়। আর পরেরটি হয়েছে শনিবার এসব মামলা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্টের ঘটনায় গত ১০ সেপ্টেম্বর নড়াইল থানায় নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ও তার পিতা গোলাম মর্তুজা স্বপন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ ৯০ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা হয়। ওই মামলার বাদী ছিলেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শেখ মোস্তফা আল-মুজাহিদুর রহমান পলাশ। তিনি সদর থানায় ১০ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম