Logo
Logo
×

রাজনীতি

আমরা ৮৩টি সুপারিশ করেছি: কর্নেল অলি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৮:২২ পিএম

আমরা ৮৩টি সুপারিশ করেছি: কর্নেল অলি

অন্তর্বর্তী সরকারের কাছে আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ, স্থানীয় সরকার নির্বাচনের তারিখ ঘোষণাসহ ৮৩টি প্রস্তাব দিয়েছে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি)। শনিবার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে এই প্রস্তাব দেন দলটির সভাপতি (অব.) অলি আহমেদ।

বৈঠক শেষে অলি আহমেদ বলেন, অন্তর্বর্তী সরকার এখনও বিপদমুক্ত নয়। আওয়ামী লীগের নিবন্ধন বাতিল করা অত্যন্ত প্রয়োজন। আওয়ামী লীগের সহযোগীদের কারাগারে পাঠাতে হবে। প্রশাসনে বদলি নয় চিহ্নিত দুর্নীতিবাজদেরকে আটক করে বিচারের মুখোমুখি করতে হবে। দেশে এখনও চাঁদাবাজি বন্ধ হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, সকল পর্যায়ের নির্বাচনের একটি সম্ভাব্য তারিখ ঘোষণার দাবি জানিয়েছি। সংস্কারের পর যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে। নির্বাচনের জন্য বেশী সময় নিলে অন্তর্বর্তী সরকার দেশ চালাতে পারবে না।

অলি আহমেদ বলেন, আমরা ৮৩টি সুপারিশ করেছি। আর বলেছি যে, অন্তর্বর্তী সরকারের সংস্কারের জন্য যা যা প্রয়োজন, বা নিয়মিত রুটিন কাজের জন্য প্রয়োজন, গ্রহণ করবেন। বাকিগুলো গ্রহণ করার প্রয়োজন নেই।  

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো একটা পরিচ্ছন্ন বাংলাদেশ। দুর্নীতিমুক্ত বাংলাদেশ, চাঁদাবাজ মুক্ত বাংলাদেশ। এখন পর্যন্ত বাংলাদেশকে আমরা চাঁদাবাজ মুক্ত করতে পারিনি। স্বৈরাচার মুক্ত হয়েছে, চাঁদাবাজ মুক্ত এখনো হয়নি। এখনও কোর্ট কাচারিতে ন্যায় বিচার হচ্ছে না। সাধারণ মানুষ যতদিন পারতো ন্যায়বিচার পাবো না, ততদিন পর্যন্ত এই স্বাধীনতার কোনো মূল্য নেই। প্রত্যেক মানুষকে বুঝতে হবে যে আমি একটা স্বাধীন দেশের নাগরিক। সেই বিবেচনা রেখে আমরা ৮৩টি প্রস্তাব দিয়েছি।  
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম