Logo
Logo
×

রাজনীতি

শেখ হাসিনার হুকুমে সকল গণহত্যার বিচার করা হবে: জাগপা 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ১২:০৮ এএম

শেখ হাসিনার হুকুমে সকল গণহত্যার বিচার করা হবে: জাগপা 

ছবি: সংগৃহীত

পিলখানায় সেনা-গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা (লগি-বৈঠা) শাপলা চত্বরে গণহত্যা, বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতা গণহত্যা সহ শেখ হাসিনা নির্দেশিত সকল গণহত্যার বিচারের দাবিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার গণ-সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম হুশিয়ারি দিয়েছেন।  

তিনি বলেন, গত পনেরো বছর আওয়ামী লীগ সরকার জামায়াতের অগণিত মানুষকে হত্যা ও গুম করেছে। অন্যায় ভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দদের ফাঁসি ঝুলিয়ে হত্যা করেছে। অন্যান্য রাজনৈতিক দলেরও বহু নেতাকর্মীদের হত্যা করেছে। শুধু তাই নয়! গত পনের বছরে দেশের মানুষ ঘরে-বাহিরে শান্তিতে ঘুমাতে পারেনি। গুম-খুন এবং গণহত্যার মধ্য দিয়ে শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনা করে ছিলো। দেশের সকল হত্যা হয়েছে ভারতের পরিকল্পনায় ও শেখ হাসিনা সরকারের নির্দেশে। এবার সকল হত্যার বিচার আন্তর্জাতিক আদালতে হবে।

জামায়াতের এই নেতা অন্তর্বর্তী সরকারের কাছে আহ্বান জানিয়ে আরো বলেন, শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফেরত এনে বিচার কাজ সম্পন্ন করুন। জনগণের দাবি এখন শেখ হাসিনার বিচার করা।

সভাপতির বক্তব্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেন, গত পনের বছর বাংলাদেশ রক্তের স্রোতের উপর পরিচালিত হয়েছে। একটি দানবীয় স্বৈরশাসক বাংলাদেশকে গণহত্যা ও গুম-খুনের রাষ্ট্রে পরিনত করেছে। আমরা সেই দানবীয় খুনি শেখ হাসিনার বিচার চাই। অবিলম্বে শেখ হাসিনাকে ভারত থেকে বাংলাদেশে ফেরত এনে দ্রুত বিচার কাজ শেষ করতে হবে। 

রাশেদ প্রধান আরো বলেন, পিলখানা গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা, শাপলা চত্বরে গণহত্যা এবং বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতাকে গণহত্যার হুকুমদাতা হিসেবে শেখ হাসিনার বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে। সকল গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে। তাহলেই আগামীর বাংলাদেশ হবে শান্তি প্রিয় বাংলাদেশ। 

নেতৃবৃন্দ বুধবার বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত 'পিলখানা গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা, শাপলা চত্বরে গণহত্যা এবং বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র জনতাকে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচারের দাবিতে 'গণ-সমাবেশে এসব কথা বলেন। 

জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি রাশেদ প্রধান এর সভাপতিত্বে ও যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মোঃ ফারুক রহমান, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, হাজী মোঃ হাসমত উল্লাহ, জনতার অধিকার পার্টির চেয়ারম্যান তরিকুল ইসলাম ভুঁইয়া, শ্রমিক কল্যাণ ফেড়ারশনে সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুস সালাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, জাগপা ঢাকা মহানগর নেতা আশরাফুল ইসলাম হাসু, নাসির উদ্দীন, আসাদুজ্জামান বাবুল, আনোয়ার হোসেন প্রমূখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম