Logo
Logo
×

রাজনীতি

‘ষড়যন্ত্র থেমে নেই’ দাবি করে যা বললেন রিজভী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৪, ০৮:২১ পিএম

‘ষড়যন্ত্র থেমে নেই’ দাবি করে যা বললেন রিজভী

ছাত্র-জনতার আন্দোলন ও গণঅভ্যুত্থানে সরকার পতনের পরও ষড়যন্ত্র থেমে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে তার সুস্থতা এবং ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত কামনায়’ এক দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

ছাত্র-জনতার আন্দোলন এবং এর পরবর্তী প্রেক্ষপট তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, ষড়যন্ত্র থেমে নেই। উনি (শেখ হাসিনা) তো ভারতে আছেন। হঠাৎ করে একটা ইস্যু তোলা যে, সাম্প্রদায়িকতা এবং হিন্দুদের ওপর আক্রমণ হচ্ছে- আমরা তো সাম্প্রদায়িকতার কতো ভয়াবহ রূপ দেখেছি। কিন্তু এ রকম কোনো বিদ্বেষ বাংলাদেশি কারো মধ্যে আছে বলে মনে হয় না। কিন্তু পরিকল্পিতভাবে সৃষ্টি করা হচ্ছে। কৃত্রিমভাবে এটা সৃষ্টি করা হচ্ছে।

এ সময় সবাইকে শান্তির সমাজ নির্মাণের আহ্বান জানিয়ে বিএনপি নেতা বলেন, আসুন, আমরা শান্তির সমাজ নির্মাণ করি। সেই শান্তির সমাজ তো একটি সম্প্রদায় দিয়ে নয়। এখানে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান, মুসলমান- আমরা যারা এ বাংলাদেশে দীর্ঘদিন ধরে বসবাস করি, তাদের একে অপরের সংস্কৃতির মধ্যে কোনো পার্থক্য নেই। আমাদের মধ্যে সহাবস্থান থাকলে সেটাই শান্তির সমাজ। সেই শান্তির সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাই। 

এ সময় দেশ ও জাতির জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে খুবই প্রয়োজন বলেও মন্তব্য করেন রিজভী। একই সঙ্গে ছাত্র-জনতার আন্দোলনকে শেখ হাসিনার দোসররা কলঙ্কিত করতে চায় বলেও অভিযোগ করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম