Logo
Logo
×

রাজনীতি

হতাহতের ঘটনায় জাতিসংঘের তদন্তের আহবান তরিকত ফেডারেশনের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৮:৫২ পিএম

হতাহতের ঘটনায় জাতিসংঘের তদন্তের আহবান তরিকত ফেডারেশনের

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের রেসিডেন্ট কো-অর্ডিনেটর মিস গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) নেতারা।

বুধবার তরিকতের চেয়ারম্যান সৈয়দ নজীবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতি, শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা, কোটা সংস্কার কেন্দ্র করে ছাত্রদের আন্দোলনের মাধ্যমে অধ্যাপক ড. ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকার, দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য আইএমএফ ও বিশ্ব ব্যাংকের সহযোগিতা, স্বাধীনভাবে সাংবাদিকতা করার লক্ষ্যে ডিজিটাল আইনসহ বিভিন্ন বিতর্কিত আইনের সংস্কার, দরবার, দরগাহ, মাজার, খানকাহগুলো ভাঙচুর ও হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর হামলা এবং নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনসহ আগামী দিনের বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে উভয় পক্ষের মধ্যে সার্বিক বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এছাড়াও কোটা সংস্কার আন্দোলনে এযাবত যারা নিহত ও আহত হয়েছেন তাদের হত্যকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনার জন্য জাতিসংঘের নেতৃত্বে তদন্তের আহবান জানান তরিকতের নেতারা। সব শেষে বাংলাদেশ তরিকত ফেডারেশনের পক্ষ হতে এ বিষয়ে চিঠি হস্তান্তর করা হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিটিএফের ভাইস চেয়ারম্যান ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার ও যুগ্ম মহাসচিব ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম