Logo
Logo
×

রাজনীতি

দুষ্কৃতকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিন: ইশরাক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৯:৩৮ পিএম

দুষ্কৃতকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিন: ইশরাক

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, দুষ্কৃতকারীদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তুলে দিন।

তিনি বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। অনেক দুষ্কৃতকারী বিএনপির নাম ভাঙিয়ে পাড়া-মহল্লায়, বাসা বাড়ি কলকারখানা ভাঙচুর করছে, নানা ধরনের অপতৎপরতা চালাচ্ছে। গণতন্ত্রের এ অর্জনকে বিনষ্ট করার জন্য নানা তৎপরতা চালাচ্ছে। বিভিন্ন মসজিদ মন্দিরে হামলা চালানোর চেষ্টা করছে। এ অপতৎপরতাকারীদের চিহ্নিত করে প্রশাসনের কাছে তুলে দিতে হবে।

ইশরাক বলেন, আমাদের আরও কিছু কাজ রয়েছে। বাংলাদেশকে একটি সুষ্ঠু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার যে দায়িত্ব সেটা আমাদের করতে হবে। কিন্তু ষড়যন্ত্রকারী চক্রান্তকারীরা থেমে নেই। যারা বাকশাল কায়েমকারী গোটা জাতির গলায় ফাঁসির দড়ি পরিয়েছিল তারা আজ পালিয়ে গেছে। এখন এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে আমাদের আরও কিছু কাজ করতে হবে।

মঙ্গলবার বিকালে রাজধানীর সবুজবাগ থানাধীন বাসাবো বৌদ্ধমন্দির পরিদর্শন ও ধর্মগুরুদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আতঙ্কিত নাগরিকদের স্বস্তি ফিরিয়ে আনতে বিএনপি নের্তৃবৃন্দের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ মতবিনিময় করেন ঢাকা দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক।

ইশরাক বলেন, গণতন্ত্রের জন্য আমাদের এ লড়াই। মুক্ত কণ্ঠে কথা বলার জন্য যে লড়াই, আত্মত্যাগ, তা স্বার্থক হবে বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে। গণতন্ত্রের মহিয়সী নারী, গণতন্ত্রের প্রতীক, যিনি বারবার আঘাত সহ্য করে মৃত্যু শয্যায় থেকেও গণতন্ত্রের লড়াইয়ে জনগণকে আশ্বস্ত করেছেন সেই নেত্রী খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। আমাদের সেই নেতা তারেক রহমান, যার নামে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত ছিল জাতীয়তাবাদকে ধ্বংস করার, কিন্তু পারেনি। এখন প্রিয় নেতা দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে আমাদের প্রত্যাশা।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, সবাইকে পাড়া মহল্লায় সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের দুষ্কৃতকারীরা এ মুহূর্তে দলে ঢোকার চেষ্টা করবে। আপনারা কঠোর দৃষ্টি রাখবেন কোনো দুষ্কৃতকারী ওয়ার্ড থেকে থানা কোনো জায়গায় যেন না ঢুকতে পারে।
তিনি বলেন, আমরা মানব কল্যাণে কাজ করা রাজনৈতিক দল। আমরা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে আমাদের দায়িত্ব পালন করব।

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি বুদ্ধ প্রিয় মহাথেরো বলেন, বিএনপির নেতৃবৃন্দ সবসময় আমাদের খোঁজ খবর নিচ্ছেন। মনে করি আমরা একা নয়। আশা করছি দেশের এ সংকট কাটিয়ে উঠে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। 

তিনি বলেন, বিএনপির সঙ্গে বৌদ্ধদের সম্পর্ক দীর্ঘদিনের। বিএনপি সবসময় বৌদ্ধদের  সহযোগিতা করেছে। জিয়াউর রহমান বৌদ্ধদের জন্য অনেককিছু করেছেন। আমরা নিরাপদবোধ করছি, আমাদের সম্প্রদায়ের এখন পর্যন্ত দেশের কোথাও কোন সমস্যার কথা শুনিনি। 

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সাধারণ সম্পাদক পিআর বড়ুয়া, সহ-সভাপতি সূরুপানন্দ ভান্তে, রনজিৎ বড়ুয়া, বিএনপি নির্বাহী কমিটির সদস্য শুশিল বড়ুয়া, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের ঢাকা মহানগর যুগ্ম আহবায়ক পার্থ প্রতিম বড়ুয়া অপু, জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম আহবায়ক ইন্দ্রজিৎ বড়ুয়া ইশু, সদস্য সচিব মিল্টন বড়ুয়াসহ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম