Logo
Logo
×

রাজনীতি

রাষ্ট্র কাঠামোর পুনঃপ্রতিষ্ঠা দরকার: জাকের পার্টি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৯:২৫ পিএম

রাষ্ট্র কাঠামোর পুনঃপ্রতিষ্ঠা দরকার: জাকের পার্টি

জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার বলেছেন, আমরা নৈরাজ্য প্রতিরোধ করতে চাই, দেশ মেরামত করতে চাই, রাষ্ট্র কাঠামো পুনঃপ্রতিষ্ঠিত করতে চাই যাতে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়। 

রাজধানীর বনানীতে ‘রাষ্ট্র মেরামত: নৈরাজ্য প্রতিরোধ- অর্থনৈতিক ও রাজনৈতিক স্থিতিশীলতা’ শীর্ষক এক সমাবেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। সমাবেশে জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা, মহানগর, থানা ও উপজেলা নেতৃবৃন্দ ছিলেন।

বক্তৃতাকালে জাকের পার্টির মহাসচিব শহীদ আবু সাঈদসহ দেশব্যাপী ছাত্র জনতার গণ অভ্যুত্থানে শহীদানদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

জাকের পার্টির মহাসচিব বলেন, দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা অত্যন্ত জরুরি। রিজার্ভের অবস্থা অত্যন্ত খারাপ। বৈদেশিক মুদ্রা বিনিময়হার উচ্চ হয়ে যাচ্ছে। বাংলাদেশের বৈদেশিক ঋণ চরম আকারে বৃদ্ধি পাচ্ছে।

শামীম হায়দার বলেন, জাকের পার্টি অতীতে ১৪ দলের সঙ্গেও ছিল না এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলেও ছিল না। জাকের পার্টি স্বতন্ত্র অবস্থানে একটি ঐক্যবদ্ধ দল হিসেবে জনগণের স্বার্থে কাজ করতে চায়।

জাকের পার্টির মহাসচিব বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে নিয়ে একটি উন্নত দেশ গড়ার স্বপ্ন আমাদের দেখতে হবে। কিন্তু নির্বাচনি প্রক্রিয়ায় পোলিং এজেন্ট থেকে শুরু করে যেভাবে পেশী শক্তি ব্যবহার করা হয় নির্বাচনি গণতন্ত্রে, তাতে বাংলাদেশ বর্তমানে সেখানে কোনো সুস্থ মানুষ নির্বাচনি রাজনীতিতে বিজয় অর্জন করা অত্যন্ত কঠিন। তাই পুরো সরকার ব্যবস্থা সম্পূর্ণ ঢেলে সাজানো দরকার। মেরামত করতে হবে সকলকে নিয়েই। মহান এ লক্ষ্যে আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে কাজ করতে চাই, তার জাতির সূর্য সন্তান। সকলে মিলেই আমাদের স্বপ্নের বাংলাদেশ তৈরি করতে হবে।

শামীম হায়দার বলেন, জাকের পার্টি চায় সাম্য, মানবিক শান্তি, সামাজিক ন্যায় বিচার যেন বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়। এবং রাজনীতির নতুন একটি ধারা যাতে আমরা প্রতিষ্ঠিত করতে পারি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম