Logo
Logo
×

রাজনীতি

নুরুল ইসলাম ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

দোহার নবাবগঞ্জবাসীর যে কোনো দুর্যোগে পাশে আছি: অ্যাডভোকেট সালমা ইসলাম

Icon

যুগান্তর প্রতিবেদন, দোহার-নবাবগঞ্জ

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৫:০২ পিএম

দোহার নবাবগঞ্জবাসীর যে কোনো দুর্যোগে পাশে আছি: অ্যাডভোকেট সালমা ইসলাম

সাবেক প্রতিমন্ত্রী, সাবেক সংসদ-সদস্য ও যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম বলেছেন, আমি আপনাদের পাশে ছিলাম, আছি, থাকব, ইনশাআল্লাহ। দোহার-নবাবগঞ্জবাসীর যে কোনো দুর্যোগে পাশে আছি। দেশের এ ক্রান্তিকালে আপনাদের সহযোগিতার কোনো বিকল্প নেই। নবাবগঞ্জ উপজেলার বাগমারা কোর্ট বিল্ডিং প্রাঙ্গণে রোববার সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ফাউন্ডেশনের ত্রাণ বিতরণের আগে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সংখ্যালঘু সম্প্রদায় বলতে কিছু নেই। প্রত্যেকে এ দেশের নাগরিক। তাই দোহার ও নবাবগঞ্জ উপজেলার কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের ওপর আক্রমণ, ভাঙচুর ভয়ভীতি না দেখানোর আহবান জানান তিনি। এলাকায় সবাই মিলে সহাবস্থানের আহবান জানান।

সালমা ইসলাম আরও বলেন, চলমান পরিস্থিতি মোকাবিলা করতে সবার সহযোগিতার বিকল্প নেই। প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

এ সময় নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতারা বলেন, নুরুল ইসলাম একজন বীর মুক্তিযোদ্ধা, আদর্শ দেশপ্রেমিক। দেশের অর্থনৈতিক ভিত্তিকে শক্তিশালী করতে বেকার সমস্যা দূরীকরণে ৪৩টি শিল্পকারখানা প্রতিষ্ঠা করেছেন। দেশকে ভালোবেসে বিদেশের মাটিতে বাড়ি-গাড়ি, কলকারখানা স্থাপনের সুযোগ থাকা সত্তে¡ও তিনি তা করেননি। এত শিল্পপ্রতিষ্ঠানের মালিক হয়েও তিনি কখনো ঋণখেলাপি ছিলেন না। দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগে উন্নত এবং বেকারত্ব মোচনে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে শিল্পকারখানা স্থাপনের নানামুখী উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বিধাতা তার সব স্বপ্ন পূরণ করার সুযোগ হয়তো তাকে দেননি। আজকের এ দিনে স্বপ্নদ্রষ্টার রুহের মাগফিরাত কামনা করি। তার অসমাপ্ত কাজ শেষ করতে তার সহধর্মিণী অ্যাডভোকেট সালমা ইসলাম ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নেতারা আরও বলেন, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দোহার ও নবাবগঞ্জ উপজেলার মানুষের আবেগের নাম। আমরা তাকে নিয়ে গর্ব করি। তিনি এ এলাকার মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা কর্মবীর। তিনি মানুষের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে একের পর এক শিল্পকারখানা গড়েছেন। বেকারত্ব দূর করে অর্থনীতির চাকা চাঙা করার জন্য তিনি বিশেষ ভ‚মিকা পালন করে গেছেন।

নুরুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে কলাকোপা, যন্ত্রাইল, বাহ্রা, বক্সনগর ইউনিয়নে সহস্রাধিক সুবিধাবঞ্চিত অসহায়ের মাঝে ত্রাণসমাগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল শাড়ি, শার্ট, প্যান্ট, চাল, ডাল, আটা, ন্যাচারাল মিনারেল ওয়াটার, দুধ, চা পাতাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। ত্রাণ বিতরণে সহায়তা করে হুর, কোয়ালিটি এবং ভি ওয়াটার।

এ সময় উপস্থিত ছিলেন নুরুল ইসলাম ফাউন্ডেশনের প্রকল্পপ্রধান তোফায়েল গাজালী, নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, যুগ্মসম্পাদক এমএ মজিদ, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন, উপদেষ্টা মো. টিপু, নয়নশ্রী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. রিপন মোল্লা, কলাকোপা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি কেরামত মাতব্বর, সাধারণ সম্পাদক আরশাদ আলী, জাতীয় পার্টির নেতা তসলিম, মন্টু আব্দুল, মহিউদ্দিন, বক্সনগর ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আক্তার মেম্বার, সহসভাপতি জালাল উদ্দীন, উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সুভ্র তালুকদার, জাতীয় পার্টির নেত্রী লুৎফা আক্তার, নান্টু, মুকবুল, আসাদ, রফেজ, নয়নশ্রী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি শেখ ওয়াসিম, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, ২নং ওয়ার্ড সভাপতি মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম