Logo
Logo
×

রাজনীতি

ফেনীতে আন্দোলনে নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে দেবে জামায়াত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ০৪:২৭ পিএম

ফেনীতে আন্দোলনে নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে দেবে জামায়াত

ছবি সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সরকার পতনের দাবিতে যে সব ছাত্র-জনতা নিহত হয়েছেন, সে সব পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামী।  

বৃহস্পতিবার দুপুরের দিকে ফেনী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ফেনী জেলা জামায়াতের আমির একেএম শামসুদ্দিন।

গত সোমবার ব্যাপক গণবিক্ষোভের মাঝে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে ক্ষমতা থেকে সরে দাঁড়ান শেখ হাসিনা।  মাসব্যাপী তীব্র আন্দোলনে যেখানে প্রাণ হারায় কয়েক শতাধিক ব্যক্তি।

বীর মুক্তিযোদ্ধাদের ন্যায় সাম্প্রতিক আন্দোলনে নিহত এসব ছাত্র-জনতার পরিবারের জন্য রাষ্ট্রীয়ভাবে ভাতা চালুরও দাবিও জানিয়েছেন এই জামায়াত নেতা।

সংবাদ সম্মেলনে একেএম শামসুদ্দিন বলেন, ‘আজকের এ অবস্থানে আসতে অসংখ্য ছাত্র শহীদ হয়েছেন। তাদের সবসময় আমরা স্মরণ করবো। এ সূর্য সন্তানদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানাবো। দেশের বীর মুক্তিযোদ্ধাদের ন্যায় তাদের জন্যও একটি ভাতা প্রক্রিয়া চালু করার দাবি জানাবো। তাদের দেওয়া সুন্দর পরিবেশ ধরে রাখার দায়িত্ব আমাদের। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও লুটপাট বন্ধ করতে না পারলে সব ত্যাগ ভেস্তে যাবে’।

তিনি আরো বলেন, ‘ছাত্র আন্দোলনে অনেক আহত শিক্ষার্থীর চিকিৎসা ব্যয়ভার বহন করা হচ্ছে। আমরা তাদের পরিবারের পাশে দাঁড়াবো। প্রত্যেক শহীদদের পরিবারের জন্য এক লাখ টাকা করে দেওয়া হবে’।

এছাড়া চলমান পরিস্থিতিতে কেউ যেন রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করতে না পারে সে লক্ষ্যে সবাইকে সজাগ থাকার আহ্বান একেএম শামসুদ্দিন। 

‘সংগঠনের পক্ষ থেকে সব উপজেলায় টিম করে মন্দির পাহারাসহ শৃঙ্খলা রক্ষার্থে কাজ করছে। হিন্দুরা দেশে সংখ্যালঘু নয়।  এই ধরনের কোনো শব্দ নেই’- যোগ করেন তিনি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম