Logo
Logo
×

রাজনীতি

গণতন্ত্রের প্রশ্নে, দেশের মালিকানা প্রশ্নে কোনো আপস নয় : আমীর খসরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৬:০৪ পিএম

গণতন্ত্রের প্রশ্নে, দেশের মালিকানা প্রশ্নে কোনো আপস নয় : আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণতন্ত্রের প্রশ্নে, বাংলাদেশের মালিকানা প্রশ্নে কোনো আপস নেই। এখানে কারও প্রতি কোনো বৈষম্য রাখা যাবে না। বাংলাদেশের প্রতিটি মানুষের গণতান্ত্রিক, রাজনৈতিক, আর্থিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিন্ত করতে হবে। 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবার দলটির সমাবেশে আমীর খসরু এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, বাংলাদেশের দ্বিতীয় স্বাধীনতা যাদের মাধ্যমে ফিরে পেয়েছি তাদের স্বাগতম জানাচ্ছি। তাদের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা জানাচ্ছি। তাদের পরিবারের প্রতি অন্তরের অন্তস্তল থেকে শ্রদ্ধা জানাচ্ছি। বাংলাদেশের যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে ছাত্র জনতা বাংলাদেশ ঐক্যবদ্ধভাবে এই স্বাধীনতা অর্জন হয়েছে। আমাদের ছাত্ররা, শিশুরা প্রাণ দিয়েছে। আমাদের দেশের এতবড় হত্যাকাণ্ড আর ইতিহাসে ঘটেনি। এই হত্যাকাণ্ডে যারা প্রাণ দিয়েছেন, তারাই মূল নায়ক এই স্বাধীনতা অর্জনের ক্ষেত্রে। ঐক্যবদ্ধ বাংলাদেশ আমরা প্রথমবার দেখেছি। ঐক্যবদ্ধ আন্দোলন সব শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধভাবে রাস্তায় রয়েছে এবং দুঃসাহসিক ভূমিকা পালন করেছে। এই রক্তের বিনিয়ম দিতে হবে। সে বিনিময় হবে, বাংলাদেশের সমান অধিকার।

বিএনপির অন্যতম জ্যেষ্ঠ এই নেতা আরও বলেন, গণতন্ত্রের প্রশ্নে কোনো আপস করা যাবে না। বাংলাদেশের মালিকানা প্রশ্নে কোনো আপস করা যাবে না। নতুন বাংলাদেশ গড়ার জন্য, ফ্যাসিস্ট সরকারের দালালরা বিভিন্ন জায়গা থেকে সমস্যা করে যাচ্ছে। কোনো ধরনের আক্রমণ করা যাবে না। সংখ্যালঘুদের ওপর যা পশ্চাদপদ নাগরিক তাদের স্বার্থসংরক্ষণ করতে হবে। ব্যক্তিগতভাবে তাদের নিজস্ব সম্পত্তি কেউ যেন হাত দিতে না পারে সেটা নিশ্চিত করতে হবে।

নয়াপল্টনে আজ দুপুর ২টা ৪০ মিনিটের দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয় পবিত্র কোরআন তিলাওয়াত পাঠের মাধ্যমে। সমাবেশের প্রধান অতিথির বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ ছাড়া মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন। সমাবেশ সঞ্চালনা করেন বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম