Logo
Logo
×

রাজনীতি

মজিবুর রহমান মঞ্জুকে রিমান্ডে নিয়ে হয়রানি বন্ধ করতে হবে: এবি পার্টি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ১০:২৮ পিএম

মজিবুর রহমান মঞ্জুকে রিমান্ডে নিয়ে হয়রানি বন্ধ করতে হবে: এবি পার্টি

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু ফাইল ছবি

পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুকে বিনা কারণে বেআইনিভাবে আটক করে ৫ দিনের রিমান্ডে নিয়ে হয়রানি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি। 

এবি পার্টির নেতারা বলেন, ২৯ জুলাই ২০২৪ সোমবার রাত সাড়ে ১২টার দিকে সাদা পোশাকে পুলিশ তুলে নিয়ে যায়। তার পরিবার পরদিন মঙ্গলবার সারাদিন পুলিশের বিভিন্ন থানা ও ডিবি অফিসে ধরনা দিলেও তারা মঞ্জুকে আটকের বিষয় অস্বীকার করে। 

নেতারা বলেন, বুধবার মজিবুর রহমান মঞ্জুকে ছাত্র আন্দোলনের ঘটনায় ধানমন্ডি থানায় করা মিথ্যা মামলায় আটক দেখিয়ে ৫ দিনের হয়রানিমূলক রিমান্ডে নেওয়া হয়েছে, যা সুস্পষ্ট মৌলিক মানবাধিকারের লঙ্ঘন। 

তারা বলেন, গত সপ্তাহে এবি পার্টির আরও দুই নেতা এবিএম খালিদ হাসান ও আইনুল হককে পুলিশ ধরে নিয়ে যায়। দেশজুড়ে অনেক শীর্ষ সংগঠক আত্মগোপনে রয়েছেন।

এবি পার্টি অবিলম্বে হয়রানি ও গ্রেফতার বন্ধসহ তাদের নিজ নিজ পরিবারের সদস্যদের কাছে মুক্তি দিতে আহ্বান জানিয়েছে।

এবি পার্টি প্রশাসনের পুলিশ, সামরিক এবং আধা-সামরিক বাহিনীর যৌথ আক্রমণে যারা খুন হয়েছে তাদের মৃত্যুর সংখ্যা, কারণ, অপরাধীদের চিহ্নিতকরণ এবং আহতের সংখ্যা সম্পূর্ণ তালিকা করার জন্য একটি স্বাধীন কমিশন গঠন করার আহ্বান জানাচ্ছে।

এবি পার্টি অবিলম্বে সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানায়। যত তাড়াতাড়ি সম্ভব একটি অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম