Logo
Logo
×

রাজনীতি

জঙ্গিবাদের সঙ্গে মাদ্রাসা শিক্ষার সম্পর্ক নেই: হেফাজতে ইসলাম

Icon

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৮:৪৬ পিএম

জঙ্গিবাদের সঙ্গে মাদ্রাসা শিক্ষার সম্পর্ক নেই: হেফাজতে ইসলাম

কওমি মাদ্রাসার নিরীহ ছাত্রদের সম্প্রতি নির্বিচারে গ্রেফতার করে জঙ্গি হিসাবে গণমাধ্যমে উপস্থাপনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব শায়েখ সাজিদুর রহমান। 

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আমরা লক্ষ্য করেছি বুধবার ঢাকার সাইনবোর্ড থেকে হাতের লেখা প্রশিক্ষণ শেষে বাড়ি যাওয়ার পথে কুমিল্লা থেকে জামিয়া পটিয়ার ছাত্র উজায়ের ও হামিমকে এবং লক্ষ্মীপুর থেকে নেয়ামতুল্লাহকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন। 

নিরীহ এ ছাত্রদের গ্রেফতারের তিনদিন পর তাদের কক্সবাজারে জঙ্গি হিসাবে গ্রেফতার দেখানো হয়। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। অনতিবিলম্বে তাদের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তি দিতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

হেফাজত নেতৃদ্বয় বলেন, সরকারের সর্বোচ্চ দায়িত্বশীল মহল থেকে একাধিকবার বলা হয়েছে, জঙ্গিবাদের সঙ্গে মাদ্রাসা শিক্ষার দূরতম সম্পর্ক নেই। একাদশ জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘কেউ কেউ বলবেন মাদ্রাসা হচ্ছে জঙ্গিবাদ সৃষ্টির কারখানা। কিন্তু আমি এটার সঙ্গে একমত নই। হোলি আর্টিজানে জড়িতরা ইংরেজি মাধ্যমে পড়াশোনা করা। উচ্চশিক্ষিত পরিবার ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম