Logo
Logo
×

রাজনীতি

রাস্তার ধারে ১০০০ ফলজ বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৫:০২ পিএম

রাস্তার ধারে ১০০০ ফলজ বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ

রাজধানীর উত্তরায় ১৫নং সেক্টর ব্রিজ লেকপাড় ও রাস্তার ধারে ১০০০ ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করা হয়েছে। বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে এসব গাছ লাগানো হয়।

শনিবার সংগঠনের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।  

এ সময় কৃষক লীগের সভাপতি বলেন, বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে এই বছর আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসে ৫২ লাখ বৃক্ষরোপণ করবে। বৃক্ষরোপণের পাশাপাশি প্রতিটি বৃক্ষকে রোপনের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করতে হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগ ও কৃষক লীগসহ সব সহযোগী সংগঠনের নেতারা দল ক্ষমতায় থাকলেও গাছ লাগায়, ক্ষমতায় না থাকলেও গাছ লাগায়। স্বাধীনতা বিরোধী বিএনপি জামায়াত চক্র ক্ষমতায় থাকলেও গাছ নিধন করে, ক্ষমতায় না থাকলেও গাছ নিধন করে। এই নিধনকারীদের দেশবিরোধী কর্মকাণ্ড রুখতে কৃষক লীগের তৃণমূল আরো শক্তিশালী করতে হবে।

বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, গাছ মানুষের ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। তাই আসুন, প্রত্যেকে এই বছর ৫২ টি করে গাছ লাগাই।

ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে বৃক্ষরোপন কর্মসুচি অনুষ্ঠানে অংশ নেন কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. হাবিবুর রহমান মোল্লা, নুরে আলম সিদ্দিকী হক, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, সহ আইন সম্পাদক অ্যাডভোকেট রাবেয়া হক, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির আহবায়ক লুৎফর রহমান। 

এ সময় কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। 

এদিকে গত ১৫ জুন পহেলা আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় শনিবার উত্তরা ১৫ নং সেক্টর ২ নং ব্রিজ লেকপাড়ে রাস্তার ধারে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তর ১০০০ ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম