Logo
Logo
×

রাজনীতি

চামড়া শিল্প নিয়ে দেশে নৈরাজ্য চলছে: হেফাজতে ইসলাম

Icon

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৯:২০ পিএম

চামড়া শিল্প নিয়ে দেশে নৈরাজ্য চলছে: হেফাজতে ইসলাম

গত কয়েক বছর থেকে আমরা দেখছি, চামড়া শিল্প নিয়ে দেশে নৈরাজ্য চলছে। কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্ত নিয়ে সরকার পাচারকারী সিন্ডিকেট হোতাদের নিয়ন্ত্রণের পরিবর্তে সহযোগীর ভূমিকা পালন করছে। চামড়ার দাম নিয়ে দেশে নৈরাজ্য তৈরি চলছে। যার কারণে প্রকৃত দামও পাচ্ছেন না মালিকরা। চামড়ার ন্যায্য মূল্য না পাওয়ায় হাজার হাজার কওমি মাদ্রাসা, এতিমখানা এবং সমাজের গরিব দুস্থ মানুষ মারাত্মকভাবে বঞ্চিত হচ্ছেন। সরকার কোনোভাবে এর দায়ভার এড়াতে পারবে না।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ আজহারী'র পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লমা সাজিদুর রহমান এসব মন্তব্য করেন।

হেফাজত নেতৃদ্বয় আরও বলেন, জাতীয় অর্থনীতির চাকা সচল রাখতে হলে অবশ্যই চামড়া শিল্পে উন্নয়ন ঘটাতে হবে। জাতীয় অর্থনীতিতে অবদান রাখা একটি গুরুত্বপূর্ণ শিল্প হল চামড়া। অথচ স্মরণকালের মধ্যে সবচেয়ে বিপর্যয়ের মুখে পড়েছে কোরবানির পশুর চামড়ার বাজার। অসাধু কতিপয় সিন্ডিকেট এর মাধ্যমে দেশের সম্ভাবনাময় চামড়া শিল্পকে যারা ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে তারা বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। ঈদুল আজহা আমাদের ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। এবারের ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে এবং পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারা দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম