Logo
Logo
×

রাজনীতি

আ.লীগ এখন আজিজ ও বেনজীর মার্কা দল হয়ে গেছে: মির্জা ফখরুল

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৯:৫৪ পিএম

আ.লীগ এখন আজিজ ও বেনজীর মার্কা দল হয়ে গেছে: মির্জা ফখরুল

ছবি-যুগান্তর

আওয়ামী লীগ এখন আজিজ ও বেনজীর মার্কা দল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দেউলিয়া আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক দল নয়। দুর্নীতিবাজদের সঙ্গে আঁতাত করে তারা ক্ষমতায় টিকে আছে।

মঙ্গলবার মানিকগঞ্জের মুন্নু সিটি গিলন্ড এলাকায় জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির ঢাকা বিভাগ আয়োজিত ‘গণতন্ত্র উত্তরণ, মতপ্রকাশ, সংবাদপত্রের স্বাধীনতা ও খাল খনন কর্মসূচি : জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, বিএনপি অনেক ত্যাগ স্বীকার করেছে। ইতোমধ্যে ২২ জন প্রাণ দিয়েছেন। এছাড়া নেতাকর্মীর বিরুদ্ধে ৬০ লাখ মিথ্যা মামলা দিয়েছে এই জুলুমবাজ সরকার। 

তিনি বলেন, আওয়ামী লীগকে এখন দুর্নীতিবাজ আমলা ও রাজ কর্মচারীদের সঙ্গে আঁতাত করেই ক্ষমতায় থাকতে হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, চীনের সহায়তায় দেশে যেসব বড় মেগা প্রকল্পের জন্য টাকা আনা হচ্ছে, সেখানে ৫ শতাংশ কমিশন বাগিয়ে নিচ্ছে। এছাড়া টেন্ডার প্রক্রিয়ায়ও আরও ৫ শতাংশ টাকা কমিশন নিচ্ছে তারা। এছাড়া অনলাইন ব্যাংকিং নগদ থেকেও এক টাকা ৫ পয়সা হারে একজন বিশেষ ব্যক্তি কমিশন হাতিয়ে নিচ্ছে। 

সেমিনারে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক ড. দিলারা চৌধুরী। মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যাপক মো. জামাল উদ্দিন। আলোচক ছিলেন অধ্যাপক ড. তাজমেরী ইসলাম, রাজনৈতিক ব্যক্তিত্ব আফরোজা খান রিতা, ড. মামুন আহমেদ, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, অধ্যাপক ড. কামরুল হাসান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম