Logo
Logo
×

রাজনীতি

পানির দাম বৃদ্ধির প্রতিবাদ মান্নার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৮:১৯ পিএম

পানির দাম বৃদ্ধির প্রতিবাদ মান্নার

ঢাকা ওয়াসার পানির দাম ১০ শতাংশ বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, মূল্যস্ফীতির চাপে পিষ্ট জনগণের উপর নতুন বোঝা চাপানোর ব্যবস্থা করছে সরকার। 

বুধবার দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার স্বাক্ষরিত বিবৃতিতে এ কথা বলেন তিনি।

গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতা মান্না বলেন, গত ১৫ বছরে দফায় দফায় বাড়ানো হয়েছে বিদ্যুৎ, গ্যাস আর জ্বালানি তেলের দাম। আইএমএফের ঋণের শর্ত অনুযায়ী ভর্তুকি কমানোর নামে বছরে ৪ বার বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ক্যাপাসিটি চার্জের নামে সরকার তার অলিগার্কদের পকেটে হাজার হাজার কোটি টাকা তুলে দিয়ে সেই বোঝা চাপাচ্ছে জনগণের ঘাড়ে। অস্বাভাবিক হারে বাড়ানো হয়েছে গ্যাস এবং জ্বালানি তেলের দাম। সরকারি হিসেবেই গত এক বছর ধরে মূল্যস্ফীতি প্রায় ১০ শতাংশ। সত্যিকার হিসেবে এই হার ১৫ শতাংশ ছাড়িয়ে গেছে। নিম্নবিত্ত তো বটেই, মধ্যবিত্তের নাগালের বাইরে চলে গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এ পরিস্থিতির মধ্যে নতুন করে পানির দাম বৃদ্ধি জনগণের দুর্ভোগ আরও বাড়াবে। 

মান্না বলেন, আওয়ামী লীগ মাফিয়াদের নিয়ে সংসদ বানিয়েছে। দুর্নীতিবাজ, লুটেরাদের সর্বোচ্চ আসনগুলোতে বসিয়েছে। এভাবে পুরো দেশকে একটা মাফিয়া, লুটেরা সিন্ডিকেটের হাতে তুলে দিয়ে অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রেখেছে। আর লুটপাটের খেসারত দিচ্ছে সাধারণ জনগণ। দুর্নীতি, লুটপাট বন্ধ না করে সরকার দফায় দফায় বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেল, পানির দাম বৃদ্ধি করছে। অবিলম্বে পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান তিনি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম