Logo
Logo
×

রাজনীতি

আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ মে ২০২৪, ১০:৪৭ পিএম

আদালতে ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল 

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। ফাইল ছবি

বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে আদালত অবমাননা থেকে অব্যাহতি চেয়েছেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন। বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

ইউটিউবে বিচার বিভাগ নিয়ে মোয়াজ্জেম হোসেনের দেওয়া এক বক্তব্য ২৯ এপ্রিল আদালতে উপস্থাপন করা হয়। পরে শুনানি নিয়ে হাইকোর্টের একই বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ আদেশ দেন।

সুশীল সমাজের সঙ্গে বৈঠক, কী বার্তা দিলেন ডোনাল্ড লু

বিচার বিভাগ নিয়ে অবমাননাকর মন্তব্যের বিষয়ে নিজের ভূমিকার ব্যাখ্যা দিতে মোয়াজ্জেম হোসেনকে ১৪ মে সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়। মোয়াজ্জেম আদালতে হাজির হন।

মোয়াজ্জেম হোসেনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন নিঃশর্ত ক্ষমার আবেদনটি দাখিল করে শুনানিতে অংশ নেন। জয়নুল আবেদীন বলেন, তার (মোয়াজ্জেম হোসেন) কোনো উদ্দেশ্য ছিল না। এটাকে জাস্টিফাই করছি না। নিঃশর্ত ক্ষমা প্রার্থনা চেয়ে আবেদন করেছেন।

আদালত বলেন, কী চেয়েছেন? তখন জয়নুল আবেদীন বলেন, আদালত অবমাননা থেকে অব্যাহতি চাওয়া হয়েছে। এ সময় আদালত বলেন, ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহে আদেশের জন্য বিষয়টি আসবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম