Logo
Logo
×

রাজনীতি

‘এতকিছুর পরেও কিছুটা ভয় আমাদের আছে’

Icon

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৮ পিএম

‘এতকিছুর পরেও কিছুটা ভয় আমাদের আছে’

চাঁদপুরে শুদ্ধ সাংস্কৃতি চর্চা ও বিকাশের অনন্য প্রতিষ্ঠান আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের আয়োজনে মনোমুগ্ধকর বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি। অনুষ্ঠানের উদ্বোধন করেন আনন্দধ্বনির প্রধান পৃষ্ঠপোষক ও চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেন, বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। এই স্বপ্নটি আমাদের দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখাননি, আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আর এখন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। বাংলাদেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। আমরা ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তুলেছি। শিক্ষা-সংস্কৃতি, ক্রীড়া, উন্নয়নসহ সকল দিকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, এতকিছুর পরেও কিছুটা ভয় আমাদের আছে। স্বাধীনতা সংগ্রামে যে পক্ষটি বিরোধীতা করেছে। যারা চেয়েছে, আমরা কখনো স্বাধীন না হই, যারা রবীন্দ্রনাথকে নিষিদ্ধ করে ছিল, নজরুলকে খন্ডিত করেছিল, আমাদের সংস্কৃতি চর্চাকে বাধাগ্রস্ত করেছিল তারা এখনো বসে নেই। তারা তাদের চক্রান্ত করে যাচ্ছে। তারা আমাদের ধর্মের অপব্যাখ্যা দিয়ে আমাদের সংস্কৃতির চর্চাকে বাধাগ্রস্ত করছে।

দীপু মনি বলেন, এর থেকে উত্তরণে সংস্কৃতির পূর্নজাগরণ প্রয়োজন। সমাজ-সংসার, ব্যক্তি জীবনে এই জাগরণ প্রয়োজন। ধর্মের খন্ডিত অপব্যাখ্যা দিয়ে একটি জাতিকে সাংস্কৃতি চর্চা থেকে দূরে সরিয়ে রাখলে সে জাতি কখনোই এগিয়ে যেতে পারবে না। আমরা বাঙালী এটিই আমাদের পরিচয়। আমাদের এই পরিচয়কে খন্ডিত করার অপেচেষ্টাকে প্রতিরোধ করতে হবে। সংস্কৃতি আর রাজনীতি যখনই হাতে হাত মিলিয়ে রাজপথে হেঁটেছে তখনই আমাদের অধিকার আদায় হয়েছে।

আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের সভাপতি মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে ও অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টুর পরিচালনায় বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কর্মকর্তা রজত শুভ, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. রনজিত রায় চৌধুরী, যুব লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাড. জাফর ইকবাল মুন্না, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক গোপাল চন্দ্র সাহা, লেখক ও চিত্রশিল্পী মাইনুদ্দিন লিটন ভুইঁয়া, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল আজিজ খান বাদল, জেলা যুবলীগ নেতা গাজী আব্দুল গনি, মুকবুল মিয়াজী, ভাষ্কর্যশিল্পী মো. আজাদ হোসেন, শিশু থিয়েটারের সভাপতি পিএম বিল্লাল, কবি ইকবাল পারভেজ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম