Logo
Logo
×

রাজনীতি

সিঙ্গাপুরে কেন চিকিৎসা নেন ওবায়দুল কাদের, যা বললেন আ. লীগ নেতা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৬:১৪ পিএম

সিঙ্গাপুরে কেন চিকিৎসা নেন ওবায়দুল কাদের, যা বললেন আ. লীগ নেতা

ওবায়দুল কাদের ও মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী। ফাইল ছবি

স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে রোববার ঢাকা ছাড়েন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরদিন সোমবার চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  এর পর থেকেই রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয় তাহলে কি দেশের চিকিৎসা ব্যবস্থার প্রতি দুদলের শীর্ষ নেতাদের ভরসা নেই?   

বুধবার এই ইস্যুতে টকশোর আয়োজন করা হয় যমুনা টেলিভিশন।  

আরও পড়ুন: আমাদের নেতার সমান হতে কাদের সিদ্দিকীর ২০০ বছর লাগবে: ফারুক

সেখানে আওয়ামী লীগের পক্ষ থেকে অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী। অন্যদিকে বিএনপির পক্ষ থেকে অংশ নেন দলটির সহআন্তর্জার্তিক বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।   

বাংলাদেশে ওবায়দুল কাদের চিকিৎসা নিচ্ছেন না কেন? চিকিৎসা নিতে গিয়ে অনেকে মারা যাচ্ছেন এই ভয়ে, নাকি ভিআইপিদের জন্য ভালো চিকিৎসার দেশ বাংলাদেশ নয় ? 

জবাবে মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী বলেন, বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন এবং বিএনপি মহাসচিবও গেছেন খুবই সত্য কথা। পাশাপাশি এটিও সত্য কথা যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্তু চোখের চিকিৎসা দেশেই নিচ্ছেন। তাছাড়া বেগম খালেদা জিয়াও দেশে চিকিৎসা নিচ্ছেন। দেশের চিকিৎসা ব্যবস্থা বা ডাক্তারদের প্রতি অনাস্থা থেকে বিদেশ চিকিৎসা নিচ্ছেন এটি পুরোপুরি সঠিক নয়। 

আমি মনে করি, তারা দুজনই বিদেশে চিকিৎসা নিয়ে অভ্যস্ত হয়ে গেছেন।  ১৭ কোটি মানুষের দেশে খুব ভালো চিকিৎসা হয়। কোথাও কোথাও দুএকটি অনাকাঙ্খিত ঘটনা ঘটছে এটা সত্যি কথা।    

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের চিকিৎসার প্রতি আস্থা থাকলেও ওবায়দুল কাদেরের কি আস্থা নেই?

জবাবে আওয়ামী লীগে কেন্দ্রীয় এই নেতা বলেন, দেশের চিকিৎসার প্রতি ওবায়দুল কাদেরের আস্থা নেই এমনটি নয়, তিনি কিন্তু হার্ট অ্যাটাকের সময় প্রথমে দেশেই চিকিৎসা নিয়েছেন। তার পরে সিঙ্গাপুর গেছেন। এখন শুধু ফলোআপ চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর যেতে হচ্ছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম