Logo
Logo
×

রাজনীতি

একবার পরাজিত হবেই, তখন সব কিছু কড়ায় গণ্ডায় আদায় করব: মান্না

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ০২:০১ পিএম

একবার পরাজিত হবেই, তখন সব কিছু কড়ায় গণ্ডায় আদায় করব: মান্না

সরকার পতনের লড়াই চালিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। 

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার দুপুরে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক নাগরিক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে মাহমুদুর রহমান মান্না বলেন, প্রতিবাদ করা যদি ছাড়েন তাহলে আপনার জীবন আরও দুর্বিষহ হবে। যেরকম করে আমরা বলছি, গায়ের জোরে ভোট করে তিনবার জিতেছেন (আওয়ামী লীগ সরকার)। কিন্তু একবার পরাজিত হবেই। তখন সব কিছু কড়ায় গণ্ডায় আদায় করে নেব আমরা। যত পাপ করেছেন, যত অন্যায় করেছেন- সেগুলোর মাফ এদেশের জনগণ করবে না। সেই লড়াই চালিয়ে যান, অব্যাহত থাকুক।  

তিনি বলেন, দেশে কোনো ভোট হয়নি। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) বলছেন, এতো ভোট ৭৫'র পরে আর কখনো হয়নি। ৯৫ ভাগ মানুষ ভোট দেয়নি। উনি বলেছেন, মানুষ প্রাণ খুলে ভোট দিয়েছেন। আমরা একটা নির্বাচিত সরকার। এই মিথ্যাচার এখন চলছে দেশে। 

রাজধানীর বেইলী রোডে ভয়াবহ অগ্নিকাণ্ড প্রসঙ্গে মান্না বলেন, অগ্নিকাণ্ডে যেসব মানুষ দগ্ধ হয়েছেন তাদের সেবা ও রক্ত দেওয়ার জন্য হাসপাতালে সেরকম ভিড় দেখা যায়নি, যেরকম ভিড় বেইলী রোডে দেখা গিয়েছিল। আর গত ১৫ বছরে এদেশের মানুষের প্রতি ভালোবাসা, মমত্ববোধ, সহমর্মিতা এবং ন্যায়ের পক্ষে দাঁড়ানো, এই কাজগুলো আসতে আসতে ঝরে যেতে বসেছে। 

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সম্পাদক সাইফুল হক, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান,  ছাত্রনেতা তরিকুল ইসলাম তারেক, সোনিয়া ইসলাম প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম