Logo
Logo
×

রাজনীতি

আ.লীগের কারণে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে: এবি পার্টি 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৬ পিএম

আ.লীগের কারণে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে: এবি পার্টি 

আমার বাংলাদেশ (এবি) পার্টির নেতারা বলেছেন, একটি তাঁবেদার সরকার অগণতান্ত্রিকভাবে জনগণের ভোটের অধিকার হরণ করে ক্ষমতা দখলের কারণে আজ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। 

আজ শুক্রবার বিকাল ৪টার দিকে রাজধানীতে আয়োজিত এক গণবিক্ষোভ কর্মসূচিতে এ কথা বলেন তারা। নেতারা আরও বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমান্ত হত্যা, ধর্ষণ ও সন্ত্রাসসহ আওয়ামী দুর্বৃত্তপনার বিরুদ্ধে এই গণবিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়। 

পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয়-৭১ চত্বরে আয়োজিত গণবিক্ষোভে সভাপতির বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

মজিবুর রহমান মঞ্জু বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই গুম, খুন, লুটপাট আর ধর্ষণ বাড়ে। কী পরশপাথর তাদের হাতে আছে যে, ক্ষমতায় আসা মাত্রই সম্পদ শতগুণ বাড়ে। 

তিনি বলেন, আমরা চাই শান্তিপূর্ণভাবে দেশের সমস্যা সমাধান হোক, মানুষের ওপর নির্যাতন বন্ধ হোক; কিন্তু আওয়ামী লীগ শান্তি বোঝে না। তারা এখন পার্লামেন্ট থেকে শুরু করে পাড়া-মহল্লার সমিতির নির্বাচনে পর্যন্ত ভোট চুরি শুরু করেছে। এ অধিকারহারা মানুষ যখন মাঠে নামবে তখন তারা কারো মুখের দিকে তাকাবে না। তখন মানুষ ঐক্যবদ্ধ হয়ে এমন প্রতিরোধ গড়বে আওয়ামী লীগের নাম টিকিয়ে রাখা তখন কঠিন হবে। 

গণবিক্ষোভে প্রধান অতিথি এবি পার্টির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, মিয়ানমারে যেভাবে সহিংসতা চলছে, যেভাবে ১০ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়ে আছে- সরকার যদি সঠিক পরিকল্পনা গ্রহণ করত অনেক আগেই আরাকান স্বাধীন হতো এবং রোহিঙ্গারা নিজ দেশে ফেরত যেতে পারত। 

তিনি বলেন, ঢাকার প্রতি ইঞ্চি মাটি যেমন আমাদের কাছে গুরুত্বপূর্ণ, তেমনি নাইক্ষ্যংছড়ির এক ইঞ্চি মাটিও আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ। যে বাহিনী দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে পারবে না সেই বাহিনী আমাদের দরকার নেই। 

তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, ছাত্রলীগ, যুবলীগের ধর্ষণ বন্ধ করুন, ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন, নইলে জনগণ এমন পদক্ষেপ নেবে- আপনারা রাস্তায় বের হতে পারবেন না। 

দলের যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠায় এবি পার্টি রাজপথে সংগ্রাম করছে। এ আন্দোলন সংগ্রাম চলবে ইনশাআল্লাহ। 

বিক্ষোভে আরও উপস্থিত ছিলেন- এবি পার্টির দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, ওমর ফারুক, আনোয়ার ফারুক, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, ইঞ্জিনিয়ার শাহ আলম বাদল, ইয়ামিনুর রহমানসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম