Logo
Logo
×

রাজনীতি

ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি: ডলি সায়ন্তনী 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ০৪:২৬ পিএম

ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি: ডলি সায়ন্তনী 

ভোটারদের নৌকায় ভোট দিতে প্রভাবিত করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন পাবনা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী সংগীতশিল্পী ডলি সায়ন্তনী।

ডলি সায়ন্তনী বলেন, বিভিন্ন কেন্দ্রে নৌকার এজেন্টরা ভোটারদের হাতে তাদের প্রার্থী ও দলীয় প্রতীকের ছবি সংবলিত টোকেন দিচ্ছেন এবং নৌকায় ভোট দিতে বলছেন। এতে ভোটাররা নিজেদের পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারছেন না। এ ছাড়া বিভিন্ন কেন্দ্রে নৌকার লোকজন ভোট কারচুপি করছেন।

আজ রোববার সকালে সুজানগর উপজেলার ভবানীপুর ভোটকেন্দ্রে উপস্থিত সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন ডলি সায়ন্তনী।

এ সংগীতশিল্পী বলেন, আমি ইতোমধ্যে নির্বাচনি কর্মকর্তাদের কাছে মৌখিকভাবে অভিযোগ জানিয়েছি। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণে এসব অনিয়ম দূর করতে হবে।

ডলি সায়ন্তনীর মতো একই অভিযোগ করেন এই আসনের তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ।

তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাজা হাসান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ভোটারদের কোনোভাবে প্রভাবিত করা হচ্ছে না।

এ বিষয়ে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের প্রিসাইডিং অফিসার কামাল হোসেন বলেন, দলীয় প্রার্থীর ছবি ও প্রতীক সংবলিত টোকেন নিয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা তার কাছে নেই। তবে প্রার্থীর অভিযোগের পর এ ধরনের টোকেন নিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, ভোটারদের প্রভাবিত করার অভিযোগ মিথ্যা। ভোটাররা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সুখময় সরকার বলেন, আমরা ডলি সায়ন্তনীর অভিযোগ পেয়েছি। তিনি অভিযোগ করার পর বিভিন্ন কেন্দ্রে খোঁজ নেওয়া হচ্ছে, তদন্ত করা হচ্ছে। কোনো কেন্দ্রে তার অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম