Logo
Logo
×

রাজনীতি

ওবায়দুল কাদেরের বক্তব্য গভীর ষড়যন্ত্রের অংশ: রিজভী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৪, ০৪:৫৯ পিএম

ওবায়দুল কাদেরের বক্তব্য গভীর ষড়যন্ত্রের অংশ: রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য গভীর ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

গত শনিবার বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেছিলেন, ‘আমরা খবর পাচ্ছি-নির্বাচন ঘিরে সব আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন গুপ্ত হত্যার দিকে যাবে।’
 
এ প্রসঙ্গে রিজভী বলেন, ওবায়দুল কাদেরের এ বক্তব্য ক্ষমতাসীনদের গভীর ষড়যন্ত্র ও নীলনকশার অংশ। নিজেরা অপকর্ম করে অন্যের ঘাড়ে এর দায় চাপানোর যে রাজনীতি তারা সেটার আবারো পুনরাবৃত্তি করার চক্রান্ত করছে।

‘বিএনপি নিয়ে ওবায়দুল কাদের যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক, নিন্দনীয় ও রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত।’

রিজভী আরও বলেন, কারা সন্ত্রাসী কায়দায় সব দল বন্ধ করে, সংবাদপত্র বন্ধ করে কথা বলার স্বাধীনতা স্তব্ধ করে বাকশাল করেছিল সে ইতিহাস এ দেশের জনগণ জানে। গুম, গুপ্তহত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের ঐতিহ্য আওয়ামী লীগের। বিএনপি এ দেশের গণতন্ত্র ও জনগণের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করে। বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাত ধরেই প্রতিষ্ঠিত হয়েছে। 

তিনি বলেন, যারা গুপ্তহত্যা ও সন্ত্রাসের রাজনীতি করে তাদের মুখেই গুপ্তহত্যার কথা মানায়। সেজন্যই ওবায়দুল কাদের হয়তো তাদের নীলনকশার অংশ হিসেবে গুপ্তহত্যার বিষয়ে আগাম পরিকল্পনাটি বলে ফেলেছেন। তা না হলে তিনি কি করে জানলেন যে, বিএনপি গুপ্ত হত্যা ঘটাবে?

বিবৃতিতে বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপির প্রতি দেশের জনগণের অকুণ্ঠ সমর্থন রয়েছে। জনগণের ম্যান্ডেট নিয়েই বিএনপি চারবার রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। জনগণের ভালোবাসা ও সমর্থন না থাকলে এটা কীভাবে সম্ভব। আজ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি আবারো ক্ষমতায় যাবে এতে কোনো সন্দেহ নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম