Logo
Logo
×

রাজনীতি

নৌকার রুমানাকে চ্যালেঞ্জ জানিয়ে লড়ে যাচ্ছেন এমপি সবুজ

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৬ পিএম

নৌকার রুমানাকে চ্যালেঞ্জ জানিয়ে লড়ে যাচ্ছেন এমপি সবুজ

গাজীপুরের শ্রীপুর ও গাজীপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন নিয়ে গঠিত গাজীপুর-৩ আসন। এ আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। ট্রাক প্রতীক নিয়ে তিনি নৌকার প্রার্থী রুমানা আলি টুসিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। নৌকা-ট্রাকের প্রতিদ্বন্দ্বিতায় শ্রীপুরে জমে উঠেছে ভোটের লড়াই। 

শ্রীপুরে ১৯৯১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত একাধারে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা ও মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী। বার্ধক্যজনিত কারণে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাননি তিনি। ওই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

এবারের নির্বাচনে প্রয়াত রহমত আলীর কন্যা সংরক্ষিত নারী আসনের সদস্য অধ্যাপক রুমানা আলি টুসিকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়। 

দলীয় মনোনয়নবঞ্চিত হয়ে নৌকাকে চ্যালেঞ্জ করে ভোটের মাঠে রয়েছেন ইকবাল হোসেন সবুজ এমপি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে থাকার সুবাদে শ্রীপুর উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রাম কমিটির আওয়ামী লীগ অনেক নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী ইকবাল হোসেন সবুজের ট্রাক প্রতীকের পক্ষে কাজ করে আসছেন।

অন্যদিকে রুমানা আলী টুসির সঙ্গে বিরোধ ছিল তার ভাই জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক দুর্জয়ের। রুমানা দলীয় মনোনয়ন পাওয়ার পর ভাই-বোনর বিরোধ মিটে গেছে। এখন বোনকে জেতাতে দিনরাত মাঠে কাজ করছেন দুর্জয়। দুজনের ঐক্যে রুমানার জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন তাদের কর্মী-সমর্থকরা।

৭ জানুয়ারির ভোটে জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি যুগান্তরকে জানান, অধিকাংশ নেতাকর্মী আমার ট্রাক প্রতীককে বিজয়ী করার লক্ষে কাজ করছে। আমি বিগত ৫ বছরে এ এলাকার শান্তিশৃঙ্খলা বাজায়
রেখে ব্যাপক উন্নয়ন করেছি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম