Logo
Logo
×

রাজনীতি

ঢাকা-১ আসনে লাঙ্গল প্রতীকে লড়ছেন সালমা ইসলাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ০২:২৫ পিএম

ঢাকা-১ আসনে লাঙ্গল প্রতীকে লড়ছেন সালমা ইসলাম

সাবেক প্রতিমন্ত্রী, বিশিষ্ট আইনজীবী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম।

দ্বাদশ সংসদ নির্বাচনে আজ সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সারা দেশের মতো এদিন ঢাকা জেলার পাঁচটি সংসদীয় আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন ঢাকার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান।

ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সোমবার সকাল ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেওয়ার কার্যক্রম শুরু করেন তিনি। 

ঢাকা-১ (দোহার এবং নবাবগঞ্জ উপজেলা) আসনে অন্যতম হেভিওয়েট প্রার্থী হলেন সাবেক প্রতিমন্ত্রী, বিশিষ্ট আইনজীবী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম। তিনি জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক বরাদ্দ পেয়েছেন।

অ্যাডভোকেট সালমা ইসলামের প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা হলেন- সালমান এফ রহমান, আওয়ামী লীগ (নৌকা); আ. হাকিম, এনপিপি, (আম); সামসুজ্জামান চৌধুরী, সুপ্রিম পার্টি (একতারা); শেখ মো. আলী, গণফ্রন্ট (মাছ); মো. করম আলী, ওয়ার্কার্স পার্টি (কাস্তে) এবং মুফিদ খান, তৃণমূল বিএনপি (সোনালী আঁশ)।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, নির্বাচনি প্রচারণা চলবে আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম