Logo
Logo
×

রাজনীতি

লক্ষ্মীপুরেও বিকল্পধারার মান্নানের মনোনয়ন বাতিল

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৫:২৩ পিএম

লক্ষ্মীপুরেও বিকল্পধারার মান্নানের মনোনয়ন বাতিল

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকেও ঋণখেলাপির অভিযোগে বিকল্পধারার মহাসচিব আব্দুল মান্নানের মনোনয়ন বাতিল করা হয়েছে। সোমবার দুপুরে দ্বাদশ সংসদ নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার নোয়াখালী-৪ আসন থেকে তার মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন বাছাই কার্যক্রম সভায় রিটার্নিং কর্মকর্তা জানান, ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) প্রতিবেদন অনুযায়ী মেজর (অব.) আব্দুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকে ঋণখেলাপির অভিযোগ রয়েছে। এছাড়া তিনি ৩ কোটি ২৯ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মান্নান লক্ষ্মীপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও তিনি নোয়াখালী জেলা সদরের মান্নাননগর এলাকার বাসিন্দা। 

মেঘনা উপকূলীয় লক্ষ্মীপুর-৪ আসনে ৬ জনের মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোহাম্মদ ছোলায়মান, জাসদের মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আসনটির সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার সহধর্মিণী মাহমুদা বেগম ও স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী সুপ্রিমকোর্টের আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও মাহবুবুর রহমানের মনোনয়ন বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের সমর্থনে গরমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম