Logo
Logo
×

রাজনীতি

‘যারা নির্বাচনে যাবে তারা জাতীয় বেইমান’ বলে কেন নির্বাচনে সৈয়দ ইবরাহিম?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ০৯:৩১ পিএম

‘যারা নির্বাচনে যাবে তারা জাতীয় বেইমান’ বলে কেন নির্বাচনে সৈয়দ ইবরাহিম?

দীর্ঘদিন ধরে তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করে আসা বাংলাদেশ কল্যাণ পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। 

তিনটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত ‘যুক্তফ্রন্ট’ নামের নতুন জোট নিয়ে অংশগ্রহণ করবে তারা। বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নতুন এই জোটের আত্মপ্রকাশ ঘটে। 

জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমরা আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নিতে প্রস্তুত হয়েছি। সম্ভাবনা আছে ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের দিন থেকে কয়েকটা দিন বিলম্ব হতে পারে, নাও হতে পারে। যদি মনোনয়নপত্র দাখিলের দিন বিলম্ব হয়, তাহলে বাকি তারিখগুলোও আনুপাতিক হারে বৃদ্ধি পাবে। আমরা যুক্তফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছি, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশ নেব। এর জন্য আমরা একটি বড় ঝুঁকি নিচ্ছি। 

এ সময় সাংবাদিকদের প্রশ্ন ছিল এতদিন বলেছেন যারা আন্দোলনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে তারা রাজনীতিতে আত্মহত্যা করবে, আন্দোলন থেকে সরকারের সঙ্গে আঁতাত বেইমানের শামিল, যারা নির্বাচনে যাবে তারা জাতীয় বেইমান, কেন হঠাৎ এ রকম সিদ্ধান্ত নিলেন, কোনো চাপে কি এই সিদ্ধান্ত নিয়েছেন? 

জবাবে সৈয়দ ইবরাহিম বলেন, ‘আমি এখান থেকে বের হওয়ার পর বা বিদ্যমান অবস্থাতেই ৫০০ কমেন্ট আসবে যে বিশ্বাসঘাতক, দালাল, বেচা হয়ে গেছে। মেজর জেনারেল (অব.) ইবরাহিম বেচা যাওয়ার পাত্র নয়। এজন্য আবেদন করব, ধৈর্য ধরুন, দেখেন কখন কী হয়, কী করি।’

তিনি বলেন, আমি এবং আমার নেতাকর্মীরা কষ্ট করে রাজনীতিটাকে টিকিয়ে রেখেছি। আমাদের টিকে থাকার একটা সীমা আছে। সেই সীমা আমরা ধরে রেখেছি। কিন্তু আমার এই মুহূর্তে রাজনৈতিক অক্ষমতা হচ্ছে আর তো পেরে উঠছি না এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করে। এটা একটা সুনির্দিষ্ট অবস্থানে এসে দাঁড়িয়েছে ২৮ অক্টোবরের পরে। আমাকে একটা সিদ্ধান্ত নিতে হবে। আমি কি নিশ্চুপ থাকব, নাকি আমি একটা বিকল্পপন্থা অবলম্বন করব। আমি বিকল্পপন্থা নিলাম এই মর্মে যে, আমি যে কথাগুলো বলার চেষ্টা করি, সেটা সংসদে বলব।’

আওয়ামী লীগ ও বিএনপিকে সংলাপের আহ্বান জানিয়ে সৈয়দ ইবরাহিম বলেন, আওয়ামী লীগ ও বিএনপিসহ আন্তর্জাতিক বিশ্বের প্রতি আহ্বান রাখব, উভয়ের মধ্যে গ্রহণযোগ্য পরিবেশে সংলাপের ব্যবস্থা করুন। জাতির মঙ্গলের জন্য সংলাপের মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করুন। আমি কখনোই বলব না বিএনপি তুমি নির্বাচনে আসো, কখনো বলব না আসিও না। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, মহাসচিব তফাজ্জল হোসেন, বাংলাদেশ জাতীয় পার্টি (মতিন) মহাসচিব জাফর আহমেদ জয়, নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব ফারুক-উল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম, কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ইকবাল হাসান মাহমুদ প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম