Logo
Logo
×

রাজনীতি

নৌকা না পেলে ভোট করবেন না সুলতান মনসুর

Icon

কুলাউড়া (মৌলভীবাজার)সংবাদদাতা

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ০৫:৫৬ পিএম

নৌকা না পেলে ভোট করবেন না সুলতান মনসুর

‘আমি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন চাইমু, নৌকা পাইলে নির্বাচন করমু। নাইলে নিরব থাকমু।’ দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নে সাফ জানিয়ে দিয়েছেন গত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করা সুলতান মো. মনসুর আহমদ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি সুলতান মনসুর একাদশ সংসদ নির্বাচনে গণফোরামের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে নির্বাচন করে পাশ করেন। এবার তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়তে চান।

লন্ডনে বিভিন্ন বাংলা চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সুলতান মনসুর বলেন, বঙ্গবন্ধুকন্যা হলেন দলের সর্বময় ক্ষমতার অধিকারী। তিনি নমিনেশন দিলে ইলেকশন করমু। না দিলে তার সিদ্ধান্ত মেনে নেব। ২০০৮ সালের নির্বাচনে আমাকে বলা হয়েছিলো স্বতন্ত্র নির্বাচন করতে। কিন্তু আমি তাতে রাজি হই নি।

সুলতান মো. মনসুর আহমদ এমপির একান্ত সহকারী জামিল আহম মোহন জানান, মঙ্গলবার বেলা আড়াইটা পর্যন্ত তিনি দলীয় মনোনয়নপত্র কিনেননি। তিনি প্রধানমন্ত্রীর গ্রীন সিগন্যালের অপেক্ষায় আছেন। যদিও আজ ২১ নভেম্বর দলীয় মনোনয়ন কেনার শেষ দিন। দলীয় মনোনয়ন না পেলে নির্বাচন করবেন না আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক।

নৌকার সুলতানখ্যাত মনসুর ২০১৮ সালের নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য ধানের শীষ প্রতীকে ভোট চান। তখন তিনি বলেন, মাত্র ২ কোটি টাকার মামলার জন্য একজন সাবেক প্রধানমন্ত্রী কারাগারে আর ক্ষমতাসীন আওয়ামী লীগ কোটি কোটি টাকা দেশ থেকে পাচার করছে। তিনি আরও বলেছিলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক। তিনি স্বাধীনতার ঘোষণা নিজ কানে শুনেছেন। নির্বাচনি প্রচারে তার এমন বক্তব্য তখন বিএনপি নেতাকর্মীদের দারুণভাবে উদ্বেলিত করে। বিএনপির ভোটারদের কল্যাণে সেই নির্বাচনে তিনি ৭৯ হাজার ৭৭২ ভোট পেয়ে সাবেক এমপি এমএম শাহীনকে পরাজিত করে এমপি নির্বাচিত হন।

তবে নির্বাচনের পরই ভোল পালটান সুলতান মনসুর। তিনি বলতে শুরু করেন, তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেন। তিনি আওয়ামী লীগ ছেড়ে যাননি। আওয়ামী লীগেই আছেন। তবে আওয়ামী লীগ তাকে দলে ফিরিয়ে নেওয়ার কোনো ঘোষণা দেয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম