Logo
Logo
×

রাজনীতি

তফশিলের নামে নাটক বন্ধ করুন: সমমনা জোট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২৩, ১১:৩১ পিএম

তফশিলের নামে নাটক বন্ধ করুন: সমমনা জোট

সমমনা জোটের বিক্ষোভ মিছিল

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণাকে একতরফা অভিহিত করে তা প্রত্যাখ্যান করেছে জাতীয়তাবাদী সমমনা জোট। জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টি- এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, তফশিলের নামে এই নাটক বন্ধ করুন। আগে পদত্যাগ করুন। তারপর নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। তাহলে জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে দেশের সরকার নির্বাচন করতে পারবে এবং গণতন্ত্র রক্ষা পাবে।

বৃহস্পতিবার জাতীয়তাবাদী সমমনা জোটের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে চলমান অবরোধের সমর্থনে পুরানা পল্টনের আলরাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে বিজয়নগর মোড় হয়ে পল্টন পর্যন্ত গিয়ে শেষ হয়।

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, একরতফাভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফশিল ঘোষণা করা হয়েছে। আমরা মনে করি, এই সরকার অবৈধ, আজ্ঞাবহ নির্বাচন কমিশনও অবৈধ। তাদের ঘোষিত তফশিলও অবৈধ। জনগণ এ তফশিল ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

তিনি আরও বলেন, জনগণের ঐক্যবদ্ধ দাবি হচ্ছে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা। এ দাবি উপেক্ষা করে একতরফা নির্বাচন করার জন্য উন্মত্ত-উদ্ভ্রান্ত হয়ে গেছে সরকার। আর সেই অপচেষ্টা বাস্তবায়নের জন্য কাজ করছে মেরুদণ্ডহীন এ নির্বাচন কমিশন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সমমনা জোটের নেতা ও এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এসএম শাহাদত, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান কারি আবু তাহের ও মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী ও মহাসচিব আবু সৈয়দ, বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান এমএন শাওন সাদেকী ও মহাসচিব অ্যাডভোকেট আব্দুল বারিক, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ডা. সৈয়দ নূরুল ইসলাম ও পলিট ব্যুরো সদস্য কমরেড বাবু লাল মন্ডল, ডেমোক্রেটিক লীগের নেতা খোকন চন্দ্র দাস ও আকবর হোসেন, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সভাপতি সুকৃতি কুমার মণ্ডল ও মহাসচিব দিলীপ কুমার দাস, জনতা অধিকার পার্টির সাধারণ সম্পাদক রাজা রহমান প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, এনপিপির ঢাকা মহানগরের নেতা নজরুল ইসলাম, মো. বাবুল, মো. জুলহাস, মো. ফরহাদসহ জাতীয়তাবাদী সমমনা জোটের নেতৃবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম