Logo
Logo
×

রাজনীতি

জাতীয় সংসদ এখন এলিট ব্যবসায়ীদের দখলে: রাশেদ খান মেনন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ১০:১১ পিএম

জাতীয় সংসদ এখন এলিট ব্যবসায়ীদের দখলে: রাশেদ খান মেনন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ-সদস্য রাশেদ খান মেনন প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের প্রতিষ্ঠাতা সদস্যদের উদ্দেশে বলেছেন, আন্দোলনের মাধ্যমে আপনারা ৯০-এ একবার পরিবর্তনের সূচনা করেছিলেন। এখন আবার পরিবর্তনের সূচনা করছেন। আপনারা ঠিকই বলেছেন, জাতীয় সংসদ এখন এলিট ব্যবসায়ীদের দখলে। জনগণের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে অবস্থার পরিবর্তন করতে হবে। 

রোববার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে দলটির প্রথম কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার একদিকে বলছে, দ্রব্যমূল্য সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছে; কিন্তু সিন্ডিকেট ভাঙতে পারছে না। এ অবস্থার পরিবর্তন দরকার। জ্বালাও-পোড়াও কোনো সমাধান নয়, গ্রেফতারও সমাধান নয়-দুটিই একপেশে। 

বিশেষ অতিথির বক্তব্যে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেন, দ্রব্যমূল্য যারা নিয়ন্ত্রণ করছে, রাজনীতিও তারা নিয়ন্ত্রণ করছে। প্রশাসন চলছে ইস্ট ইন্ডিয়া কোম্পানির মানসিকতায়। রাজনীতির অচল অবস্থার অবসান হওয়া দরকার।

চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাবেক জিএস ও দলের সাধারণ সম্পাদক আজিম উদ্দিন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনএম-এর যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার এম সরোয়ার হোসেন, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি মাজহারুল হক শাহ চৌধুরীসহ মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

কনভেনশনে দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। ১৯ সদস্যবিশিষ্ট কমিটির আংশিক ঘোষিত সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আজিম উদ্দিন আহমেদ, সহসভাপতি মোজাম্মেল সেলিম, ফেরদৌস বশীর, যুগ্মসাধারণ সম্পাদক ওসমান গনী মজুমদার, মঈনুল আহসান মুন্না, কাজী সিরাজুল ইসলাম, সদস্য রাজীব চৌধুরী, ঊষাপ্রু মারমা, ইমরানুর রহমান ও নাসিমুল গণি মামুন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম