Logo
Logo
×

রাজনীতি

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে উদীচীর সমাবেশ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে উদীচীর সমাবেশ

ফিলিস্তিনে অব্যাহত দখলদারিত্বসহ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাবাহিনীর নির্বিচার গণহত্যা বন্ধের দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছে উদীচী শিল্পীগোষ্ঠী। শনিবার বিকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি জামসেদ আনোয়ার তপনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি ইকরামুল কবির ইল্টু, সাধারণ সম্পাক অমিত রঞ্জন দে, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য বিজন রায় এবং গেন্ডারিয়া শাখার সদস্য তনিমা নাহার সোমা। সঞ্চালনায় ছিলেন সদস্য শেখ আনিসুর রহমান। সমাবেশে উদীচী কেন্দ্রীয় সংসদ, ঢাকা মহানগর সংসদ এবং ঢাকায় অবস্থিত বিভিন্ন শাখা সংসদের শিল্পী-কর্মীরাও অংশ নেন। 

এ সময় বক্তারা বলেন, গত মাসের শুরুর দিকে গাজা উপত্যকায় যে নির্বিচার বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা এবং স্থল অভিযান শুরু করেছে ইসরাইলে, তা অতীতের সব নৃশংসতার রেকর্ড ছাড়িয়ে গেছে। মাত্র কয়েক দিনের মধ্যেই ফিলিস্তিনের কয়েক হাজার মানুষকে হত্যা করেছে তারা। যার মধ্যে অর্ধেকের বেশিই শিশু ও নারী। প্রাণ বাঁচাতে ও শুশ্রুষার জন্য হাসপাতালে আশ্রয় নেওয়া মানুষের ওপর বিমান হামলা চালিয়ে কয়েকশ মানুষকে হত্যা করতেও পিছপা হয়নি অবৈধ ইহুদিবাদী রাষ্ট্রটি। 

মার্কিনদের মদদে ফিলিস্তিনের স্বাধীনতাকামী জনগণের ওপর ইসরাইল গাজা উপত্যকায় যে মানবতাবিরোধী অপরাধ চালাচ্ছে তা বিশ্বের কোনো শান্তিকামী মানুষই মেনে নিতে পারে না। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম