Logo
Logo
×

রাজনীতি

অবরোধ সফল করার আহ্বান গণতন্ত্র মঞ্চের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ০৯:৪৬ পিএম

অবরোধ সফল করার আহ্বান গণতন্ত্র মঞ্চের

গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ আগামীকাল ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ সফল করার আহবান জানিয়ে বলেন, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অবরোধ সফল হবে। সরকারের কোন নীলনকশাই এবার তাদেরকে রক্ষা করতে পারবে না। নেতৃবৃন্দ অনতিবিলম্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটককৃত নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন।

বিকেলে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতৃবৃন্দ আগামীকাল ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত বিরোধী দলসমূহের আহবানে দেশব্যাপী সর্বাত্মক অবরোধের কর্মসূচী সফল করতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন এবং আশা প্রকাশ করেছেন যে, জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আন্দোলনের এই কর্মসূচী সফল হবে।

নেতৃবৃন্দ বলেন, সরকার ও সরকারি দল তাদের নীলনকশার সাজানো নির্বাচনের ক্ষেত্র তৈরি করতেই বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে হামলা - সন্ত্রাস চালিয়েছে ও আগুন সন্ত্রাসের মধ্য দিয়ে বিরোধীদের আন্দোলন দমনের অজুহাত সৃষ্টি করেছে। সারা দেশে তারা গ্রেফতার, সন্ত্রাস আর গুন্ডামির পথে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বলেন, দখলদার এই সরকারের কোন নীলনকশাই এবার আর তাদেরকে রক্ষা করবেনা। গণ আন্দোলন - গণঅভ্যুত্থানের পথে দেশের মানুষ এই ফ্যাসিবাদী দুঃশাসন বিদায় দেবে।

নেতৃবৃন্দ অবিলম্বে গণবিরোধী এই ভোট ডাকাত সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবি জানান। সভায় নেতৃবৃন্দ দেশের গণতান্ত্রিক ধারার সকল প্রগতিশীল দেশপ্রেমিক রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে এই গণ আন্দোলনে ভূমিকা রাখার আহবান জানান।

মঞ্চের সমন্বয়ক জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে নাগরিক ঐক্য এর কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্য এর সাধারণ সম্পাদক শহীদুল্লাহ্ কায়সার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ইমনসহ কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম