Logo
Logo
×

রাজনীতি

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে জাকের পার্টির মানববন্ধন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ১০:২০ পিএম

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে জাকের পার্টির মানববন্ধন

নির্বিচার হত্যা ও নির্মম আগ্রাসনের শিকার ফিলিস্তিনিদের প্রতি সংহতি স্বরূপ জাকের পার্টি আগামী ২৭ অক্টোবর শুক্রবার দেশব্যাপী একযোগে সব জেলা ও মহানগরে ইসলামী জনসভা করবে।

ফিলিস্তিনের গাজায় নিরপরাধ নারী, পুরুষ, শিশু, কিশোর ও বৃদ্ধদের ওপর নির্বিচারে হামলার প্রতিবাদ ও অনতিবিলম্বে গণহত্যা বন্ধের দাবিতে আজ বাদ জুমা বনানী কেন্দ্রীয় মসজিদ এলাকায় জাকের পার্টির মানববন্ধন চলাকালে জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সাল অডিও বার্তায় এ কর্মসূচি ঘোষণা করেন।

শান্তিপূর্ণ মানববন্ধনে জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার বলেন, ফিলিস্তিনের গাজায় নিরপরাধ নারী, পুরুষ, শিশু, কিশোর ও বৃদ্ধদের ওপর নির্বিচারে হামলা একটি গুরুতর মানবতাবিরোধী অপরাধ। অনতিবিলম্বে এ হামলা বন্ধ করতে হবে। কূটনৈতিক প্রক্রিয়ায় উভয় পক্ষেরই শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে হবে। 

শামীম হায়দার অবরুদ্ধ গাজাবাসী এবং নির্মম আগ্রাসনের শিকার ফিলিস্তিনবাসীর প্রতি জাকের পার্টির পক্ষ থেকে সংহতি ও সহমর্মিতা প্রকাশ করেন।

জাকের পার্টির মহাসচিব বলেন, পানি, খাদ্য, তেল, গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে গাজার নিরীহ জনসাধারণকে মৃত্যুর মুখে নিক্ষেপ করা হচ্ছে। জাতিসংঘকে অনতিবিলম্বে এ নির্মমতার অবসান ঘটাতে হবে। ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশ এবং মানবতার পক্ষে যেসব দেশ অবস্থান নেয়, তাদের গাজাবাসীর পাশে সর্বাত্মক সহয়তা ও সমর্থন নিয়ে দাঁড়ানো অতি জরুরি। 

শামীম হায়দার বলেন, অনেক আগেই জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল ওআইসিকে শক্তিশালী বিকল্প হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন। মোস্তফা আমীর ফয়সল মুসলিম দেশগুলোর শাসকদের ক্রমাগত আগ্রাসনের শিকার ফিলিস্তিনবাসীর জন্য করণীয় সম্পর্কে আহ্বান জানিয়েছিলেন, কিন্তু তাতে তারা কর্ণপাত করে নাই। অথচ আজ কি ভয়াবহ নির্মমতার শিকার ফিলিস্তিনবাসী।

জাকের পার্টির মহাসচিব বলেন, ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধান করতে হবে। স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত করতে হলে ফিলিস্তিনি নাগরিকদের মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে। কূটনৈতিক প্রক্রিয়ায় শান্তি প্রতিষ্ঠিত করতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে আরও অংশগ্রহণ করেন, জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, কাজী রাশিদুল হাসান রাশেদ, মুফতী শরীফুল ইসলাম সাঈফী, মুফতী কাউসার আহমেদ চাঁদপুরী প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম