Logo
Logo
×

রাজনীতি

‘খালেদা জিয়া ভীষণ অসুস্থ, বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ০৬:৫৫ পিএম

‘খালেদা জিয়া ভীষণ অসুস্থ, বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে’

গণফোরাম (একাংশ) সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, দেশের শান্তির জন্য অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের কোনো বিকল্প নেই। জনগণের জন্য সংবিধান। তাই জনগণের দাবিতে সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনুন। দেশের স্বার্থে কারো সঙ্গে কোনো অবস্থায় আপোষ হবে না, না, না। 

মন্টু বলেন, খালেদা জিয়া ভীষণ অসুস্থ, অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

গণফোরাম চত্বরে শনিবার গণঅনশন ও অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

এতে তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়া সহ সব রাজবন্দিদের মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণ, ঋণ খেলাপিদের থেকে টাকা উদ্ধার, বিদেশে পাচার করা টাকা ফেরত ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবি জানানো হয়।

গণফোরাম সভাপতি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও গণতান্ত্রিক অধিকার আদায়ে, দুর্নীতি, স্বজনপ্রীতি ও টাকা পাচারের বিরুদ্ধে আন্দোলন করা অত্যন্ত দুঃখজনক। বাংলাদেশের জনগণ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে এসেছে। আর এই সরকারের দায়িত্বশীল মন্ত্রী-আমলারা কি বলছে এসব ‘দিল্লি হে তো হাম হে’! সভ্যতা, ভদ্রতা, মানবতা সবকিছু বিসর্জন দিয়ে দিয়েছে শুধু ক্ষমতা চাই, ক্ষমতা চাই, ক্ষমতা চাই! 

মন্টু বলেন, সবকিছু মানুষের ক্রয় ক্ষমতার বাইরে, মানুষের দুঃখ দুর্দশা দেখার সময় এই সরকারের নাই। রাতের আঁধারের প্রধান মন্ত্রী মাটির আওয়াজ কান পেতে শুনুন, দেওয়ালের লিখাটা বোঝার চেষ্টা করুন আর যেন জাতীয় পর্যায়ে কোন বিপর্যয় নেমে না আসে। 

গণফোরাম সভাপতি বলেন, সংবিধান কুরআনের কোনো বাণী নয়, যেটা পরিবর্তন করা যাবে না। তত্ত্বাবধায়ক সরকারে আপনার এত ভয় কেন? আতঙ্ক কেন! 

বিশেষ অতিথির বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, এই সরকার উন্নয়ন করে লুটপাটের জন্য। আওয়ামী লীগের উন্নয়নে জনদুর্ভোগ বেড়েই চলেছে। জাতি দেখেছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে যেদিন থেকে উদ্বোধন হয়েছে সেদিন থেকে সারা ঢাকা শহরে তীব্র যানজট। 

তিনি আরও বলেন, বাংলাদেশের রিজার্ভ নামতে নামতে একদম তলানীতে নেমেছে। রিজার্ভ এখন রেড জোনে আছে, টাকা নাই, পয়সা নাই! ব্যাংকের টাকা সব লুট হয়ে গেছে, এদের উন্নয়ন চুরির উন্নয়ন। লুটপাট করার জন্য এই সরকার ক্ষমতা থাকতে নানান ষড়যন্ত্রের জাল বিছাচ্ছে। 


অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, ভারতের সার্টিফিকেটে দেশ চলছে। এ দেশে আমাদের লাখ লাখ বেকার যুবক চাকরির জন্য দিশেহারা আর ভারতের জনগণ আমাদের বড় বড় পোস্টগুলো দখল করে আছে। দুর্নীতিবাজদের বিচার হয় না, কিন্তু ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রহসনের বিচার করছে সরকার। অবিলম্বে এই সরকারের পদত্যাগ দাবি করেন তিনি।

বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুল হক সরকার, আব্দুল হাসিব চৌধুরী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক মো. সানজিদ রহামন শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান, নাজমা আক্তার, হারুন অর রশিদ সহ সাংগঠনিক সম্পাদক জসিম সরদার, কৃষি বিষয়ক সম্পাদক ওবায়দুলর চাকলাদার ও শ্রম বিষয়ক সম্পাদক লিটন জোয়ার্দার সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম