Logo
Logo
×

রাজনীতি

ফিলিস্তিনিদের ভূখন্ড ফিরিয়ে দেওয়ার মধ্যেই সমাধান: বিরোধীদলীয় নেতা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ০৬:৩২ পিএম

ফিলিস্তিনিদের ভূখন্ড ফিরিয়ে দেওয়ার মধ্যেই সমাধান: বিরোধীদলীয় নেতা

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠন এবং সম্পূর্ণ ভূখন্ড ফিরিয়ে দেওয়ার মধ্যেই এই সংকটের সমাধান রয়েছে। ইসরাইলের দখলদারিত্বের অধীনে বসবাস এবং ফিলিস্তিন ভূখন্ডে বসতি স্থাপন এ অঞ্চলের শান্তির পথ প্রশস্ত করবে না।

শনিবার সকালে বিরোধীদলীয় নেতার সঙ্গে তার গুলশানের বাসভবনে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান (YOUSEF S. Y. RAMADAN) সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।

এ সময় গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানান বিরোধীদলীয় নেতা।

বিরোধীদলীয় নেতা ফিলিস্তিনি ভূমিতে ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে ঐক্যবদ্ধ পদক্ষেপ নেওয়ার জন্য ইসলামিক রাষ্ট্র এবং ওআইসির নেতাদেরকে এই ধরনের লঙ্ঘন বন্ধ করার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোর হস্তক্ষেপের আহ্বান জানান।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, ফিলিস্তিন এখন শুধু ইসরাইল নয়, পশ্চিমা আগ্রাসনের শিকার হচ্ছে। সেখানকার মানুষজন এক মানবতাহীন জীবনযাপন করছে। বিদ্যুৎ, পানি, খাবার, চিকিৎসা কোনো কিছুই সেখানে আর পর্যাপ্ত নেই। পুরো ফিলিস্তিনজুড়ে মানবতার সংকট চলছে। ফিলিস্তিনের গাজা এখন এক মৃত্যুপুরীতে রূপান্তরিত হয়েছে। মর্গগুলোতেল লাশ রাখারও জায়গা হচ্ছে না।

তিনি বিরোধীদলীয় নেতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সর্বদাই ফিলিস্তিনের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, তারা সব সময় ফিলিস্তিনের নাগরিকদের পাশে দাঁড়িয়েছে। তবে এই সংকটের সময় আমরা আরও জোরালো ও শক্ত ভূমিকা প্রত্যাশা করি।

বিরোধীদলীয় নেতা সর্বশক্তিমান আল্লাহর কাছে ফিলিস্তিনিদের প্রতি রহমত বর্ষণের প্রার্থনা করেন। ইসরায়েলের  বর্বরোচিত হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। তিনি ফিলিস্তিন রাষ্ট্র ও এর জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

সৌজন্য সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন রাহগীর আল মাহি (সাদ) এরশাদ এমপি এবং বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম