Logo
Logo
×

রাজনীতি

১২ দলীয় জোট ও গণ অধিকার পরিষদের নতুন কর্মসূচি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৪ এএম

১২ দলীয় জোট ও গণ অধিকার পরিষদের নতুন কর্মসূচি

সরকার পতনের একদফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোট ও নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ।‌ মঙ্গলবার রাতে এক বিবৃতিতে ১২ দলীয় জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা জানান, ১২ দলীয় জোটের এক জরুরি সভা জোটের শরিক কল্যাণ পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতভাবে একদফা দাবিতে পাঁচ দিনে ৬টি কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

কর্মসূচিগুলো হলো: বৃহস্পতিবার সিলেট জেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল; ২২ সেপ্টেম্বর ঢাকায় বিজয়নগর পানির ট্যাংকি সংলগ্ন বিক্ষোভ মিছিল; ২৯ সেপ্টেম্বর ঢাকায় বিজয়নগর পানির ট্যাংক সংলগ্ন মহাসমাবেশ; ২ অক্টোবর ঢাকায় খিলগাঁও জোড়া পুকুর মাঠের সামনে থেকে পদযাত্রা এবং ৩ অক্টোবর কুমিল্লা ও চট্টগ্রাম মহানগরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল।

এদিকে রাতে এক বিবৃতিতে নতুন কর্মসূচির কথা জানায় নুরুল হক নুর নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ। কর্মসূচি হলো: ২২ সেপ্টেম্বর  উত্তর বাড্ডা থেকে সমাবেশ ও পদযাত্রা; ২৫ সেপ্টেম্বর দৈনিক বাংলার মোড় থেকে সমাবেশ ও পদযাত্রা; ২৯ সেপ্টেম্বর পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যলয়ের সামনে বিক্ষোভ সমাবেশ; ২ অক্টোবর জেলায় জেলায় সমাবেশ ও পদযাত্রা এবং ৬ অক্টোবর পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যলয়ের সামনে সংহতি সমাবেশ।

এর আগে এক দফা দাবিতে ৩ অক্টোবর পর্যন্ত টানা রোডমার্চ ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টিও ইতোমধ্যে টানা কর্মসূচি ঘোষণা করেছে। সমমনা অন্য রাজনৈতিক দলেরও একই কর্মসূচি পালনের কথা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম