Logo
Logo
×

রাজনীতি

কারা হেফাজতে বিএনপি নেতার মৃত্যু, পরিবারের প্রশ্ন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ০৯:১৭ পিএম

কারা হেফাজতে বিএনপি নেতার মৃত্যু, পরিবারের প্রশ্ন

আবুল বাশার। ফাইল ছবি

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। তার নাম আবুল বাশার (৩৬)। তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ১৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম ইউনিটের সাধারণ সম্পাদক ছিলেন জানা গেছে।

সোমবার দুপুরে আবুল বাশারকে মৃত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন কারারক্ষীরা। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। 

তবে কীভাবে তিনি অসুস্থ হলেন, কেন তাকে হাসপাতালে আনা হয়েছে, সে বিষয়ে কারা কর্তৃপক্ষ কিছু জানায়নি।

আবুল বাশারের পরিবারের দাবি, তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ১৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম ইউনিটের সাধারণ সম্পাদক ছিলেন। ২৬ জুলাই পুলিশ তাকে গ্রেফতার করে। তার পর থেকে তিনি কেরনীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ছিলেন। আবুল বাশার কীভাবে মারা গেলেন, সে বিষয়ে পরিবার কিছু জানে না।

আবুল বাশারের স্ত্রী সোমা বেগম বলেন, ২৮ জুলাই ঢাকায় বিএনপির মহাসমাবেশের এক দিন আগে পুলিশ আবুল বাশারকে গ্রেফতার করে। আজ দুপুরে খবর পাই, বাশার অসুস্থ। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। 

সোমা বেগম বলেন, হাসপাতালে এসে দেখি, বাশার মারা গেছেন। হাসপাতাল থেকে বলা হয়েছে, স্ট্রোক করে মারা গেছেন আবুল বাশার।

আবুল বাশারের কোনো রোগ ছিল না দাবি করে তিনি বলেন, বাশারের মৃত্যু কীভাবে হলো, এর সঠিক তদন্ত করতে হবে।

পরিবার জানায়, আবুল বাশারের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায়। মালিবাগ এলাকায় স্ত্রী ও দুই সন্তান নিয়ে থাকতেন। পেশায় চা–বিক্রেতা বাশার বিএনপির রাজনীতিও করতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ময়নাতদন্তের জন্য আবুল বাশারের লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম