Logo
Logo
×

রাজনীতি

ডিবি জনগণের সঙ্গে তামাশা ও বায়োস্কোপ করছে: রিজভী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ০৬:২৫ পিএম

ডিবি জনগণের সঙ্গে তামাশা ও বায়োস্কোপ করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কারো বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে থানায় যাবে, ডিসির কাছে যাবে, পুলিশ কমিশনার ও আইজিপির কাছে যাবে। গোয়েন্দা কার্যালয়ে কেন? আসলে এ সংস্থাটি জনগণের সঙ্গে তামাশা ও বায়োস্কোপ করছে।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে বরিশাল বিভাগের বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলায় সাজা দেওয়ার প্রতিবাদ এবং বিএনপির সহ-সাংগঠনিক আকন কুদ্দুসের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

রিজভী বলেন, পতনের ভয়ে অবৈধ সরকারের পা কাঁপছে। বিএনপির নেতাকর্মীরা বাইরে থাকলে শেখ হাসিনার সিংহাসন ধরে টান দেয় কি না, এ আতঙ্কের কারণেই তাদের আটক করে রেখেছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ডিজিটাল সিকিউরিটি আইন পুরোনো বোতলে পুরোনো বিষ। শুধু কভারটি পরিবর্তন করা হয়েছে। প্রধানমন্ত্রী জনগণকে বোকা ভাবেন। ডিজিটাল নিরাপত্তা আইনের সব ধারাই সাইবার সিকিউরিটি আইনে বিদ্যমান। এ আইনে মানহানি মামলায় সর্বনিম্ন জরিমানার বিধান করা হয়েছে ২৫ লাখ টাকা।

রিজভী বলেন, সাংবাদিকরা বেতন পান কত? ধরেন ৫০ হাজার টাকা। এ টাকা দিয়ে বাড়িভাড়া দেবে, একটা বাচ্চা থাকলে তার স্কুলের টিউশন ফি দেবে। এখন যদি কোনো সন্ত্রাসের বিরুদ্ধে নিউজ করে, সন্ত্রাস তো সব আওয়ামী লীগের লোকজনই করে, তাহলে তাকে জেলে যেতে হবে, না হলে অর্থদণ্ড দিতে হবে ২৫ লাখ টাকা। এখন এ টাকা তিনি পাবেন কোথায়? ডিজিটাল নিরাপত্তা আইন ও সাইবার আইন একই জিনিস। ঘটনা তো একই নতুন বোতলে পুরোনো বিষ। পাঠ্যসূচি একই আছে, শুধু মলাটটা পরিবর্তন করা হয়েছে।

এসময় তিনি খালেদা জিয়া, আকন কুদ্দুসসহ সব রাজবন্দির মুক্তি দাবি করেন।

আফম রশিদ দুলাল হোসেনের সভাপতিত্বে মানবন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা বিলকিস জাহান শিরিন, মীর সরাফত আলী সপু, মুনির হোসেন, কাজী রওনাকুল ইসলাম টিপু, আবু নাসের রহমাতুল্লাহ প্রমুখ
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম