Logo
Logo
×

রাজনীতি

তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে আইনজীবীদের অবস্থান কর্মসূচি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ০২:১৯ পিএম

তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে আইনজীবীদের অবস্থান কর্মসূচি

তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে আইনজীবীদের অবস্থান কর্মসূচি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে দেওয়া সাজার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। আজ মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে ঢাকা আইনজীবী সমিতির সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে গত ২ আগস্ট দুর্নীতি অভিযোগে করা মামলায় তারেকের ৯ বছর এবং জোবাইদার ৩ বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এই রায় ঘোষণা করেন।

এর প্রতিবাদে মঙ্গলবার দুপুরে ঢাকা আইনজীবী সমিতির সামনে বিএনপিপন্থি আইনজীবীরা এই অবস্থান কর্মসূচি পালন করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি চলে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মহসিন মিয়া, সাধারণ সম্পাদক ওমর ফারুক, হজরত আলী, নজরুল ইসালম, নুরুজ্জামান তপনস, রেহেনা বেগম প্রমুখ।

আইনজীবীরা তাদের বক্তব্যে বলেন, গত ২ আগস্ট দুর্নীতির অভিযোগের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় ঘোষণা করা হয়েছে। 

তারা আরও বলেন, তারেক রহমান ও তার স্ত্রী যাতে নির্বাচন করতে না পারেন সেজন্য রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে এই রায় দেওয়া হয়েছে। রায়কে যড়যন্ত্রমূলক উল্লেখ করে এর নিন্দাও জানান আইনজীবীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম