Logo
Logo
×

রাজনীতি

রাজধানীতে এবি পার্টির ‘না’ মিছিল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৫:২৩ পিএম

রাজধানীতে এবি পার্টির ‘না’ মিছিল

সরকার পতনের চলমান এক দফার  প্রতি সংহতি ও নিজস্ব ২ দফা আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ রাজধানীতে ‘না’ মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। 

বর্তমান সরকারকে অবৈধ, বেআইনি ও ফ্যাসিবাদী হিসেবে চিহ্নিত করে তাদের সব কর্মকান্ড কে ‘না’ বলার আহ্বান ছিল এই মিছিলের মূল প্রতিপাদ্য। 

বেলা ১১ টায় দলের প্রধান কার্যালয় থেকে মিছিল শুরু করে দলীয় নেতা-কর্মীরা রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিজয়-৭১ চত্ত্বরে এসে এক পথসভায় মিলিত হন। 


দলের যুগ্ন সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় পথসভায় বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। 

তাজুল ইসলাম বলেন, যেনতেনভাবে দেশের ক্ষমতায় থাকার আকাঙ্খা শেখ হাসিনাকে বেসামাল করে দিয়েছে; বিদেশীদেরকে দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করতে সুযোগ করে দিয়েছে যেটার পুরো দায় বর্তমান অবৈধ সরকারের। দেশের উত্তর প্রজন্ম আওয়ামী বাকশালকে ক্ষমা করবে না উল্লেখ করে তিনি রাজধানীর প্রবেশমুখ গুলোতে  বিএনপি সহ বিরোধীদলের কর্মসূচিতে ব্যাপক পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। 

সদস্য সচিব মজিবুর রহমান বলেন, গত কয়েকমাস ধরে আমরা গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলো যে নিয়মতান্ত্রিক কর্মসূচি দিচ্ছি, আওয়ামী লীগ কোনো না কোনোভাবে সেগুলোর কাউন্টার কর্মসূচি দিচ্ছে। আজকে বিএনপি’র কর্মসূচি চলাকালে নেতাদের উপর ন্যাক্কারজনক হামলা ও গ্রেফতার প্রমাণ করে সরকার দেশে একটা সংঘাত ও গৃহযুদ্ধ বাঁধাতে চায়। তিনি বলেন, এটা ক্ষমতাসীনদের চরম নৈতিক পরাজয়, ক্ষমতার মোহে অন্ধ হয়ে তারা সেটা বুঝতে পারছেনা। বিএনপি কোন কর্মসূচি দিলে তারা ঠিক একই সময়ে বার বার প্যারালাল কর্মসূচি দিচ্ছে। বিএনপি তারিখ, সময় ও স্থান পেছালে তাঁরাও তারিখ, সময় ও স্থান পরিবর্তন করছে। তাদের দেউলিয়াপনা দেখে মনে হচ্ছে তারা বিএনপির যুগপৎ আন্দোলনের অন্যতম শরিক। 

সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. মিনার বলেন, সরকারী দল ‘শান্তি মিছিল’র নামে অশান্তি ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম