Logo
Logo
×

রাজনীতি

শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা: রমনায় জড়ো হচ্ছেন আ.লীগের নেতাকর্মীরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০২:০৬ পিএম

শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা: রমনায় জড়ো হচ্ছেন আ.লীগের নেতাকর্মীরা

এর আগে গত ১২ জুলাই রাজধানীতে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগ

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে আজ মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত হতে যাচ্ছে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা। এ উপলক্ষ্যে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা।

অপরদিকে মঙ্গলবার সকাল থেকেই রাজধানী গাবতলী থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করেছে বিএনপি। বিকাল নাগাদ পুরনো ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পৌঁছে শেষ হবে এই কর্মসূচি। একই দিন রাজধানীতে বড় দুটি রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে খানিকটা উত্তেজনা বিরাজ করছে। রাজনীতির উত্তাপ লক্ষ করা যাচ্ছে রাজপথে। 

শান্তি ও উন্নয়ন শোভাযাত্রায় যোগা দিতে মুহুর্মুহু স্লোগান আর মিছিলে মিছিলে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণ অভিমুখে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে সমাবেশ করবেন ক্ষমতাসীনরা। এতে বক্তব্য রাখবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ শীর্ষ নেতারা।
 
বিকালে কর্মসূচি শুরুর কথা থাকলেও দুপুর ১টা থেকেই সমাবেশস্থলে আসতে থাকেন নেতাকর্মীরা। তারা জানান, সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরার পাশাপাশি বিরোধীদের যে কোনো চক্রান্ত মোকাবিলায় মাঠে থাকবেন তারা।

একই সঙ্গে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা হলেও কর্মসূচিতে থাকছে ভোটের আবহও। নেতাকর্মীদের প্রত্যয়ও তাই, নির্বাচনে দলের জয় নিশ্চিতে এখন থেকেই সক্রিয় থাকবেন তারা।

সমাবেশের পর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে শুরু হবে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা। শাহবাগ, এলিফ্যান্ট রোড হয়ে ধানমণ্ডি ৩২ নাম্বারে গিয়ে শেষ হবে র্যালি।

এদিকে উভয় দলের কর্মসূচি ঘিরে রাজধানীতে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটতে না পারে, সেজন্য সতর্ক রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম