Logo
Logo
×

রাজনীতি

নুর ও রেজার সঙ্গে আঁতাতের অভিযোগ রাজনৈতিক কৌতুক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ০৮:১২ পিএম

নুর ও রেজার সঙ্গে আঁতাতের অভিযোগ রাজনৈতিক কৌতুক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণঅধিকার পরিষদের রেজা কিবরিয়া ও নুরুল হক নুর কিছু রাজনৈতিক কৌতুকের জন্ম দিয়েছেন। পরস্পরের বিরুদ্ধে তারা সরকারের সঙ্গে আঁতাতের যে অভিযোগ করেছেন, তা রাজনৈতিক কৌতুক। তাদের কোনো জনভিত্তি নেই। জনগণের সঙ্গে তাদের কোনো সংশ্রব নেই। তাই তাদের অভিযোগেরও কোনো ভিত্তি নেই। শুধু টেলিভিশনে তারা নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত। তাদের বাহাস আমরা উপভোগ করছি। 

সোমবার চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) প্রকাশিত ‘বাংলাদেশ অ্যাট এ গ্লান্স’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
আওয়ামী লীগের সঙ্গে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর গোপন আঁতাত করছেন, পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রেজা কিবরিয়ার এমন অভিযোগ নাকচ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, এমন অভিযোগ চরম অবমাননাকর।

নুর ও আওয়ামী লীগের গোপন যোগাযোগের বিষয়ে রেজা কিবরিয়ার বক্তব্য সম্পর্কে তিনি বলেন, আমাদের দলের সঙ্গে নুরের কোনো যোগাযোগ নেই। নুরের বিরুদ্ধে এমন অভিযোগ তো নানা সময় নানাজন করেছেন। এসব কারণে তাদের দলে (গণঅধিকার পরিষদ) ভাঙন ধরেছে। এছাড়া তহবিল তছরুপ, কারও সঙ্গে আঁতাত, বিদেশি বিভিন্ন অপশক্তির সঙ্গে মেলামেশা ও অর্থগ্রহণ- এগুলো তাদের জন্য চরম অবমাননাকর। তাদের বাহাস রাজনৈতিক কৌতুক ছাড়া অন্য কিছু নয়।

বিএনপির সঙ্গে সরকার সংলাপে বসবে কিনা- এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তত্বাবধায়ক সরকার ইস্যুতে সংলাপের প্রশ্নই আসে না। আমরা মনে করি, বিএনপি দেশে একটি গণ্ডগোল পাকাতে চায়, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। 

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। সেই সরকারের আকার কী হবে সেটি নির্ধারণের এখতিয়ার প্রধানমন্ত্রীর। তিনিই তা ঠিক করবেন। 

নির্বাচনকালীন সরকারে বিএনপির প্রতিনিধি রাখা হতে পারে কিনা- এ প্রশ্নে তিনি বলেন, বিএনপি তো সংসদে নেই। জাতীয় সংসদে থাকলে হয়তো বা সুযোগ থাকত। তারা তো সংসদ থেকে পদত্যাগ করেছেন এবং সংবিধান অনুযায়ী সেটি সম্ভব নয়। যদিও নির্বাচনকালীন সরকার গঠন প্রধানমন্ত্রীর এখতিয়ার।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডিএফপির মহাপরিচালক স ম গোলাম কিবরিয়া জানান, ‘বাংলাদেশ অ্যাট এ গ্লান্স’ বইয়ে দেশের অবকাঠামোগত বিষয়, শিল্প, ঐতিহ্য ও সংস্কৃতির বিষয়গুলো তুলে ধরা হয়েছে। সরকারের বড় বড় অর্জন তুলে ধরা হয়েছে। আশা করছি, বইটি বিদেশে বাংলাদেশকে সংক্ষেপে তুলে ধরার ক্ষেত্রে যথেষ্ট ভূমিকা পালন করবে। এ সময় ডিএফপির অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম