Logo
Logo
×

রাজনীতি

আ.লীগের মোটরসাইকেল মহড়া

বিএনপি নেতা স্বপনের আগমন ঘিরে উত্তেজনা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুন ২০২৩, ১০:০৫ পিএম

বিএনপি নেতা স্বপনের আগমন ঘিরে উত্তেজনা

জহির উদ্দিন স্বপনের গৌরনদী যাওয়ার খবরে আওয়ামী লীগের মোটরসাইকেল মহড়া

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন বরিশালের গৌরনদী উপজেলাধীন সরিকলের নিজ গ্রামের বাড়িতে আসছেন, এমন সংবাদে এলাকায় বিক্ষোভ করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। তার আগমন ঠেকাতে মোটরসাইকেল নিয়ে মহড়া দেন তারা। এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে বিএনপি নেতা স্বপন যুগান্তরকে বলেন, ঈদে তার এলাকায় আসার খবরে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। অন্যদিকে তিনি যাতে স্থানীয় জনগণ ও নেতাকর্মীদের সঙ্গে ঈদ পালন করতে না পারেন, তা ঠেকাতে প্রতিবারের ন্যায় এবারও গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র হারিসের নেতৃত্বে গাড়ি ও মোটরসাইকেল মহড়া দিয়ে সমগ্র এলাকায় চরম ভীতিকর পরিবেশের সৃষ্টি করা হয়েছে। 

তিনি বলেন, মেয়র হারিসের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা ‘একটা দুইটা বিএনপি ধর, সকাল বিকাল নাশতা কর’ এ রকম উত্তেজনাকর স্লোগান দিয়ে তার নিজ গ্রাম সরিকলে জড়ো হন। এতে সমগ্র এলাকায় থমথমে পরিবেশ করছে।
 
এদিকে ঈদ পালনের উদ্দেশ্যে বিএনপির মিডিয়া সেলের আহবায়কের আগমন উপলক্ষ্যে স্থানীয় মানুষের স্বাভাবিক জীবনযাপনে যাতে নুন্যতম ব্যাঘাতও সৃষ্টি না হয়, তার ব্যবস্থা গ্রহণে গৌরনদী উপজেলা বিএনপির পক্ষ থেকে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়। এর পরিপ্রেক্ষিতে বরিশাল জেলা পুলিশ সুপার, গৌরনদী থানার ওসি বিএনপি নেতৃবৃন্দকে জনজীবন স্বাভাবিক রাখতে সব ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দেন। 

বিএনপির কেন্দ্রীয় নেতা ও স্থানী সাবেক সংসদ সদস্যের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেওয়া হয়। মুসলিম ধর্মের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার অনুষ্ঠান যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ব্যতিরেকে সম্পন্ন হতে পারে- সেজন্য প্রশাসনের অনুরোধে বিএনপি নেতাকর্মীরা সব ধরনের মিছিল কিংবা জমায়েতের কর্মসূচি বাতিল করেন। 

তারা আশা প্রকাশ করেন, প্রশাসনের প্রতিশ্রুতি মোতাবেক বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপনসহ সব রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে। 

জহির উদ্দিন স্বপন জানান, আজ তিনি বরিশাল শহরে রাত্রীযাপন করে বৃহস্পতিবার সকালে নিজ এলাকায় ঈদ উদযাপন করতে যাবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম