Logo
Logo
×

রাজনীতি

তারেক-জোবায়দার মামলায় ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৭:৩৬ পিএম

তারেক-জোবায়দার মামলায় ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের মামলায় আরও দুজন সাক্ষ্য দিয়েছেন। বুধবার ঢাকার মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে সাক্ষ্য দেন তারা। যারা সাক্ষ্য দিয়েছেন তারা হলেন- ঢাকা ব্যাংকের বনানী শাখার অপারেশন ম্যানেজার আফতাব উদ্দিন চৌধুরী ও একই শাখার প্রিন্সিপাল অফিসার লায়লা জাকারিয়া।

বুধবার বিচারক মো. আছাদুজ্জামান সাক্ষ্যগ্রহণ করেন। পরে আগামী ৯ জুলাই পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন আদালত। দুর্নীতি দমন কমিশনের বিশেষ পিপি মোশারফ হোসেন কাজল বলেন, এ পর্যন্ত মামলায় ৩১ জন সাক্ষী সাক্ষ্য দিলেন। 

তারেক ও জোবায়দা পলাতক থাকায় তাদের পক্ষে কোনো আইনজীবী মামলার শুনানিতে অংশ নিতে পারছেন না। গত ২১ মে মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. জহিরুল হুদার সাক্ষ্যের মধ্য দিয়ে মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। 

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত। 

মামলার বিবরণে জানা গেছে, ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। তারেক রহমানের শাশুড়িকে মামলা থেকে হাইকোর্ট অব্যাহতি দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম