Logo
Logo
×

রাজনীতি

ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় আল্লামা মাসঊদের নিন্দা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৩, ০৮:০৫ পিএম

ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় আল্লামা মাসঊদের নিন্দা

সদ্য সমাপ্ত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির, মুফতি সৈয়দ মো. ফয়জুল করীমের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ী ব্যক্তিদের শনাক্ত করে দ্রুত শাস্তি কার্যকরের দাবি জানিয়েছেন তিনি।

মুফতি ফয়জুল করীমের ওপর হামলার নিন্দা জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, মুফতি সৈয়দ ফয়জুল করীম বাংলাদেশের একজন প্রখ্যাত আলেম ও আধ্যাত্মিক রাহবার। বাংলাদেশে ইসলামের প্রচার ও প্রসারে তার পরিবারের ঐতিহাসিক ভূমিকা রয়েছে। প্রকাশ্য দিবালোকে এমন একজন দেশপ্রেমিক নির্বিবাদী আলেমের ওপর বিনা অভিযোগে হামলার ঘটনায় আমরা ব্যথিত ও মর্মাহত।

হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে বা যারাই এই ন্যাক্কারজনক হামলার সঙ্গে জড়িত, দ্রুত তাদেরকে বিচারের আওতায় এনে ন্যায়ের দৃষ্টান্ত স্থাপন ও শান্তিময় পরিবেশ ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

এ হামলার পেছনে সরকার-প্রশাসন ও ধর্মপ্রাণ জনতাকে মুখোমুখি দাঁড় করিয়ে দেয়ার কোনো সুদূরপ্রসারী চক্রান্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখার আহ্বান জানান তিনি।

বিবৃতিতে মুফতি ফয়জুল করীমের দ্রুত  পরিপূর্ণ সুস্থতাও কামনা করেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

উল্লেখ্য, গতকাল (১২ জুন) বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র পদপ্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুল করীমের উপর একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে তাকে মারাত্নক জখম করে। এর প্রতিক্রিয়ায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন বর্জন করেছে সংগঠনটি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম