Logo
Logo
×

রাজনীতি

অপসাংবাদিকতা সভ্যতা ও মানবতার শত্রু: সুজিত রায় নন্দী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ১১:৩৯ পিএম

অপসাংবাদিকতা সভ্যতা ও মানবতার শত্রু: সুজিত রায় নন্দী

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকমের প্রধান উপদেষ্টা সুজিত রায় নন্দী বলেছেন, অপসাংবাদিকতা হলো সভ্যতা ও মানবতার শত্রু।

তিনি বলেন, সাংবাদিকতা মহৎ ও সেবামূলক পেশা। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের সম্মান নিয়ে পেশাটি এখনো সগৌরবে রয়েছে। কিন্তু এই সেবামূলক পেশাটিকে প্রশ্নবিদ্ধ করে তুলছে একটি গোষ্ঠী। সাংবাদিকদের পেশাদারত্বকে প্রশ্নবিদ্ধ করে তুলছে তারা। তাই আমাদের অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ ও সর্তক থাকতে হবে।

শনিবার রাজধানীর তোপখানা রোড মেট্রো লাউঞ্জ রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টারে বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে অসহায় দরিদ্র মানুষের মাঝে ইফতারি বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, গণমাধ্যম দেশের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং পেশাদারত্ব বজায় রেখে দেশ ও দশের উন্নয়নে নিবেদিত থাকবে বলে আমার বিশ্বাস। সাংবাদিকতা দেশ ও জাতির সমৃদ্ধির অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি বলেন, শেখ হাসিনার শাসন আমলেই গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত হয়েছে। আওয়ামী লীগ সরকার গণমাধ্যমবান্ধব সরকার। বাংলাদেশে গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে সেটি অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ।

বিশেষ অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, গণতান্ত্রিক ব্যবস্থাকে টিকিয়ে রেখে রাষ্ট্রকে এগিয়ে নিতে সংবাদমাধ্যমের স্বাধীনতা এবং বিকাশ অপরিহার্য। সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডি সমাচার২৪ ডটকম-এর সম্পাদক মো. মহসিন হোসেন।

বিডি সমাচারের চিফ রিপোর্টার আব্দুর রাজ্জাক খান এবং সহ-সম্পাদক মিঠু চন্দ্র শীলের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিডি সমাচার২৪ ডটকম-এর আইন উপদেষ্টা এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য মো. আখলাকুর রহমান মাইনু, ডিএমপির সহকারী পুলিশ কমিশনার শামসুল ইসলাম নয়ন, বিডি সমাচারের সহকারী সম্পাদক মিজানুর রহমান, সজিব হাসান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাচ্ছু আহমেদ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম