Logo
Logo
×

জাতীয়

ফ্যাসিবাদের রক্ষাকর্তাদের কঠোর বার্তা উপদেষ্টা আসিফ মাহমুদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৫:০২ পিএম

ফ্যাসিবাদের রক্ষাকর্তাদের কঠোর বার্তা উপদেষ্টা আসিফ মাহমুদের

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। ছবি- ফেসবুক

‘যারা পতিত ফ্যাসিবাদের প্রতি সহানুভূতি দেখাচ্ছেন। অন্তত ব্যক্তিগতভাবে তাদেরকেও আমি ফ্যাসিবাদের রক্ষাকর্তা হিসেবেই বিবেচনা করবো।’ বৃহস্পতিবার দুপুরে ফেসবুকে এক পোস্টে ফ্যাসিবাদ ইস্যুতে এ কঠোর বার্তা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। 

তিনি ওই স্ট্যাটাসে আরও লিখেছেন, রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য যারা এই নীচ কাজে লিপ্ত হয়ে পড়েছেন রক্তের দাগ শুকানোর আগেই। এই প্রজন্ম আপনাদের ক্ষমা করবে না। ইতিহাসে আপনাদেরকেও এভাবেই মনে রাখা হবে। 

আসিফ আরও বলেন, নাৎসি পার্টির ভবিষ্যৎ কি হয়েছিল? অথচ বাংলাদেশে ডেমোক্রেসির কথা বলে গণহত্যাকারী ফ্যাসিবাদের রাজনৈতিক পুনর্বাসনের পথ খোলা হচ্ছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর থেকেই আওয়ামী লীগ ও তাদের ঘনিষ্ঠ সহযোগী ১৪ দল নিষিদ্ধের দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে।

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করছেন, আওয়ামী লীগকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণে বাধা দেওয়া বা ফ্যাসিবাদী রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ করা উচিত নয়, কারণ উভয় কর্মকাণ্ডই গণতান্ত্রিক চর্চাকে দুর্বল করবে। মঙ্গলবার বার্তা সংস্থা ইউএনবিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথা বলেন তিনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম