Logo
Logo
×

অন্যান্য

শুক্রবার থেকে ‘গণসংলাপ’ শুরু গণসংহতি আন্দোলনের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পিএম

শুক্রবার থেকে ‘গণসংলাপ’ শুরু গণসংহতি আন্দোলনের

নতুন রাজনৈতিক বন্দোবস্ত প্রতিষ্ঠার লক্ষে ‘গণসংলাপ’ কর্মসূচি ঘোষণা করেছে গণসংহতি আন্দোলন। আগামী শুক্রবার থেকে এ কর্মসূচি শুরু করছে দলটি। প্রথমে নারায়ণগঞ্জ, ১৭ অক্টোবর বরিশাল, ১৮ অক্টোবর খুলনা, ১৯ অক্টোবর রাজশাহী, ২৫ অক্টোবর চট্টগ্রাম, ২৬ অক্টোবর রংপরে, ১ নভেম্বর সিলেট, ২ নভেম্বর ময়মনসিংহ ও ২৯ নভেম্বর ঢাকায় গণসংলাপ করবে তারা। 

মঙ্গলবার দুপুরে রাজধানীর হাতিরপুলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এ সময় বর্তমান রাজনৈতিক পরিস্থিতিও তুলে ধরেন নেতারা। 

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, অস্থিতিশীলতা ও বিদ্বেষ ছড়িয়ে বিভাজন তৈরির চেষ্টা রুখে দিতে হবে।

লিখিত বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী সমন্বকারী আবুল হাসান রুবেল বলেন, ছাত্র শ্রমিক জনতার আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারী শেখ হাসিনার হাত থেকে দেশ মুক্ত হয়েছে। কিন্তু এখনও স্বৈরাচারী ব্যবস্থা বহাল তবিয়তে বিদ্যমান। অন্তর্বর্তীকালীন সরকার রাষ্ট্রের গণতান্ত্রিক পুনর্গঠনের লক্ষ্যে বেশ কিছু কমিশন গঠন করেছে। সেগুলোর কর্মক্ষেত্র এবং সময়সীমা নির্ধারণ করা হয়েছে। কিন্তু সেগুলো বাস্তবায়িত হওয়া সময়ের ব্যাপার। ফলে অনেক ক্ষেত্রেই পুরনো ব্যবস্থার ধারাবাহিকতা আমরা লক্ষ্য করছি।

গার্মেন্টস শ্রমিকদের দাবি-দাওয়ার প্রতি সহানুভূতিশীল থেকেই বর্তমান পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানে যেতে হবে বলে মনে করে গণসংহতি আন্দোলন। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন পাপ্পু, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, দীপক রায়, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আলিফ দেওয়ান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিজানুর রহমান মোল্লা, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক মনিরুল হুদা বাবন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম