Logo
Logo
×

অন্যান্য

সরকার জনগণের পকেট কাটছে: বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০৮:৪৯ পিএম

সরকার জনগণের পকেট কাটছে: বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি

মূল্য সমন্বয়ের নামে জ্বালানি তেল, বিদ্যুৎ, গ্যাস ও পানির মূল্যবৃদ্ধির মাধ্যমে সরকার জনগণের পকেট কাটছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)। 

দলটির দাবি, ‘জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ- এগুলো একটি অপরটির সঙ্গে সম্পৃক্ত। একটির মূল্যবৃদ্ধি পেলে অপরটির মূল্যও বৃদ্ধি পাবে। এ অপরিকল্পিত ও অযৌক্তিক মূল্যবৃদ্ধির বোঝা দিনশেষে জনগণকেই বইতে হয়। আর ভর্তুকি কমাতে সরকার এখন যা করছে, তা দেশের সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ছাড়া কিছুই নয়।’ 

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

তারা বলেন, ‘এমনিতেই দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে প্রচণ্ড সংকট চলছে, সাধারণ মানুষ কষ্টে আছে। এর মধ্যে রেকর্ড পরিমাণ মূল্যবৃদ্ধি, জনগণের জন্য অসহনীয়। কোনো জনবান্ধব সরকার এভাবে জ্বালানি তেল, গ্যাস, পানি ও বিদ্যুতের রেকর্ড মূল্যবৃদ্ধি করতে পারে না।’

নেতারা আরও বলেন, সিন্ডিকেটের কারণে বাজারে জিনিসপত্রের মূল্য বেড়েই চলছে। সরকার সিন্ডিকেটের বিরদ্ধে ব্যবস্থা নিতে পারে না। কারণ, সিন্ডিকেটের হোতারা সরকার চালায়। সরকার হোক আর ব্যবসায়ী- সব ক্ষেত্রেই ‘সমন্বয়’ বলতে মূল্য কেবলই বৃদ্ধি পাচ্ছে। চলমান অবস্থায় জনগণের টিকে থাকাই কষ্টসাধ্য হয়ে পড়ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম