Logo
Logo
×

অন্যান্য

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা চায় বাম জোট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ১০:১০ পিএম

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা চায় বাম জোট

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বাম জোট। মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে জোটের নেতারা এ দাবি জানান।

যৌথ এ বিবৃতি দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী। 

নেতারা চালের দামের ঊর্ধ্বগতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ব্যবসায়ী সিন্ডিকেট বিভিন্ন সময়ে আকস্মিক ও অযৌক্তিকভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কেটে নিয়ে যায়, তখন সরকার লোক দেখানো কিছু পদক্ষেপ নেয়। তাতে সমস্যার কোনো সমাধান হয় না। এ অবস্থার পরিবর্তন করতে গেলে পুরো ব্যবস্থারই পরিবর্তন করতে হবে। মুক্তবাজারের নামে লুটপাটের অর্থনীতি বহাল রেখে এই অবস্থার পরিবর্তন করা যাবে না।’

বিবৃতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কিছুটা কার্যকর ব্যবস্থা নিতে ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সিন্ডিকেট ভাঙা, রাষ্ট্রীয় উদ্যোগে নিত্যপণ্যের বাফার স্টক গড়ে তোলা, সারা দেশে বিকল্প বাজার ব্যবস্থা গড়ে তোলা, সারা দেশে রেশনিং এবং পর্যাপ্ত ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি জানানো হয়।

এদিকে বর্তমান পরিস্থিতি ও করণীয় সম্পর্কে বাম গণতান্ত্রিক জোটের বক্তব্য তুলে ধরতে আগামী ১৮ জানুয়ারি সকাল ১১টায় পুরানা পল্টন মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে সংবাদ সম্মেলন করার কথাও বিবৃতিতে জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম